শকুন বাত্রার পরিচালিত ‘গেহরাইয়া’ ছবি নিয়ে অনেকের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া থাকলেও ছবিতে দীপিকা পাড়ুকোনের অভিনয় অকুণ্ঠ তারিফ কুড়িয়েছে দর্শকমহলে। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে দীপিকা ফাঁস করেছেন তার জীবনে পাওয়া সবচেয়ে সেরা এবং খারাপ উপদেশ।

ফিল্মফেয়ারকে দেওয়া ওই সাক্ষাৎকারে দীপিকা বলেছেন তিনি তার জীবনের সেরা উপদেশটি পেয়েছিলেন শাহরুখ খানের কাছ থেকে। বলিউড সুন্দরী বলেন, শাহরুখ এমনিতেই সব সময় ভালো উপদেশই দিয়ে থাকেন। তবে তার থেকে পাওয়া সেরা উপদেশটি পেয়েছিলাম, ‘সেখানে কাজ করবে, যেখানে কাজ করে তুমি আনন্দ পাবে। খুশি থাকবে তুমি। কারণ তুমি যখন কোনো একটি ছবির শুটিং করছ, তখন কিন্তু তুমি স্মৃতি তৈরি করছ, মুহূর্তগুলোতে বাঁচছো’। সেই কথাটি আমি আজও ভুলিনি। ভীষণভাবে মেনে চলি।

আর জীবনে পাওয়া সবচেয়ে খারাপ উপদেশ? সে ব্যাপারেও এতটুকুও দ্বিরুক্তি না করে জবাব দিয়েছেন দীপিকা। বলেন, ‘আমার যখন ১৮ বছর বয়স, তখন একজন আমায় বলেছিলেন ব্রেস্ট ইমপ্ল্যান্টস করানোর জন্য। যদিও তার কোথায় মোটেও পাত্তা দেইনি। আজ ভেবে অবাক হই, সেই বয়সেই অতটা বিচক্ষণতা কী করে দেখতে পেরেছিলাম আমি।’

২০০৭ সালে ফারহা খানের পরিচালনায় শাহরুখ খানের বিপরীতে ‘ওম শান্তি ওম’ ছবির মধ্য দিয়ে বড়পর্দায় ডেবিউ করেছিলেন দীপিকা। এরপর ‘রাম লীলা’, ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘পদ্মাবৎ’, ‘বাজিরাও মাস্তানি’-র মতো বহু সুপারহিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি।

এমএইচএস