সিনেমা থেকে বিজ্ঞাপন, ব্যক্তিগত জীবনের খুঁটিনাটি খবর সবটাই ভক্তদের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন। সোশ্যাল মিডিয়ায় তরুণ প্রজন্মের মতোই দারুণ অ্যাক্টিভ তিনি। নিয়মিত ব্লগ লেখেন তিনি। তাও শেয়ার করেন কখনও কখনও। এমনকি ভক্তদের সঙ্গে তার কথোপকথনও মাঝেসাঝে চোখে পড়ে নেট দুনিয়ায়।

সোশ্যাল মিডিয়ায় অভিষেক বচ্চন হোক বা শ্বেতা নন্দা, সন্তানদের সাফল্যও সবার সঙ্গে শেয়ার করতে ভোলেন না বিগ বি। কিন্তু এই প্রথম সন্তানের ছবির প্রচার করতে গিয়ে এক অনুরাগীর সমালোচনার মুখে পড়লেন তিনি। এরপরই বেজায় চটেছেন অভিনেতা। 

সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে অভিষেক বচ্চন অভিনীত ছবি ‘দশভি’। ছবিতে অভিষেকের বিপরীতে রয়েছেন নিমরত কৌর ও ইয়ামি গৌতম। ইতিমধ্যেই বহু মানুষ ছবিটি দেখার পর অভিষেকের অভিনয়ের প্রশংসা করেছেন। ছেলের নতুন ছবির জন্য উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিগ বি নিজেও। ছবির পোস্টার, ট্রেলার সবটাই টুইটার, ইনস্টাগ্রামে শেয়ার করেছেন তিনি। এর ফলেই তাকে সমালোচনার মুখে পড়তে হয়। 

কয়েকজন কটাক্ষের সুরেই বিগ বিকে জিজ্ঞেস করেন, কেন ছেলে অভিষেকের ছবির জন্য তিনি এতো প্রচার করছেন? এর উত্তরে অমিতাভ জানান, অভিষেক তার যোগ্য উত্তারাধিকারী। 

ট্রোলারদের উদ্দেশে তিনি লেখেন, ‘হ্যাঁ নিশ্চয়, আমি শুভেচ্ছা জানাই, প্রচার করি, মঙ্গলাচার সব করি। আপনি কী করবেন?’ এভাবেই নরম সুরে ট্রোলারদের কড়া জবাব দিয়েছেন বিগ বি। তার এই কড়া জবাবের সমর্থন করেছেন বহু অনুরাগীই।

 আইএসএইচ