বর্তমানে বলিউডের অন্যতম সফল একজন অভিনেত্রী আলিয়া ভাট। স্টারকিডের তকমা নিয়েও স্বমহীমায় উজ্জ্বল যিনি। সমালোচকদের জবাব তিনি তার কাজের মাধ্যমে দিয়ে থাকেন। অল্প কিছুদিনের মধ্যেই মা হবেন রণবীর ঘরণী—চলছে সন্তান বরণের প্রস্তুতি।

২০১২ সালে করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে যাত্রা শুরু আলিয়ার। বয়স ১৯-এ পা দিয়েই নেমে পড়েন অভিনয়ের মঞ্চে। এরপর শুধুই সামনে এগিয়ে চলার গল্প। চিপাগলি দিয়ে হারিয়ে যেতে নয় বরং অভিনয়ের মহাসড়কে দোর্দন্ড প্রতাপে চলতে এসেছেন ভাট কন্যা। তারই যেন জানান দিলেন ইমতিয়াজ আলির ‘হাইওয়ে’ সিনেমাতে। ওই সিনেমায় নায়িকা আলিয়া নন বরং অভিনেত্রী আলিয়া ভাট হয়ে সিনেপর্দায় ধরা দেন মেধাবী এ অভিনেত্রী।

ছোটবেলা থেকেই আলিয়া খুব স্বাধীনচেতা। নিজের রাজ্যের রাজত্ব নিজের হাতেই নিতে চেয়েছেন সবসময়। আর তাইতো ২০১৭ সালে বাবা-মায়ের সঙ্গ ছেড়ে মুম্বাইয়ের জুহুতে নিজের অ্যাপার্টমেন্টে ওঠেন। তার এই সিদ্ধান্ত কীভাবে তার ব্যক্তিগত উন্নতিতে প্রভাব ফেলেছিল সে ব্যাপারে ভারতীয় একটি সংবাদমাধ্যমে জানিয়েছেন ‘গাঙ্গুবাই’ অভিনেত্রী।

সাক্ষাৎকারে তিনি জানান, বাবা-মাকে ছেড়ে আসাতে তিনি আরও বেশি দায়িত্বশীল এবং স্বাধীনচেতা হয়ে ওঠেন। তাই বলে জুহুর ওই বাসাতে তিনি একা থাকতেন না। সঙ্গে থাকত বড় বোন শাহিন ভাট ও আদুরে বিড়াল ‘এডওয়ার্ড’।

আলিয়া আরও জানান, যখন তিনি পিত্রালয় ছেড়ে একা থাকতে শুরু করেন তখন তার চিন্তা-ভাবনা প্রসারিত হতে শুরু করে। পরিবারের সঙ্গে সম্পর্কে আরও স্বাচ্ছন্দ্য ভাব আসে। ক্রমেই এ দূরত্ব বন্ধুত্বে রূপ নেয়। বড় বোন শাহিনকে খন্ডকালীন তার সঙ্গে জুহুতে থাকতে রাজিও করান।

প্রসঙ্গত, আলিয়া বর্তমানে তার স্বামী রণবীরের সঙ্গে মুম্বাইয়ের পালি হিলের বাস্তুতে থাকছেন। শিগগির বাবা-মা হবেন ‘রণলিয়া’ দম্পতি। নতুন অতিথিকে নিয়ে নতুন বছরে বান্দ্রার নতুন বাড়িতে উঠবেন এ ‘ব্রহ্মাস্ত্র’ জুটি। বর্তমানে বাড়িটি নির্মাণাধীন অবস্থায় রয়েছে।

সূত্র: পিঙ্কভিলা

কেএইচটি/আরআইজে