কথায় আছে, ট্রেন-বাস সব কিছু দেরি করতে পারে, কিন্তু মুম্বাইয়ের ডাব্বাওয়ালারা একদম সময়মতো পৌঁছান। এবার তাদেরকে নিয়েই আয়োজিত হতে যাচ্ছে ভারতের জনপ্রিয় টিভি শো ‘দ্য কপিল শর্মা শো’-এর বিশেষ পর্ব।

বুধবার (১১ জানুয়ারি) সোশ্যাল মিডিয়ায় সুখবরটি দেন কপিল। পাশাপাশি ডাব্বাওয়ালাদের উদ্দেশে লেখেন, ‘ওরাই মুম্বাইয়ের গর্ব।’ পরনে সাদা প্যান্ট-জামা আর মাথায় গান্ধী টুপি সারিবদ্ধভাবে দ্য কপিল শর্মা শোয়ের মঞ্চে দাঁড়িয়ে রয়েছেন ডাব্বাওয়ালারা। আর সকলের মধ্যমণি সঞ্চালক কপিল। তার শেয়ার করা ছবিতেই ধরা পড়ল এমন মুহূর্ত। এই বিশেষ পর্বের আয়োজন করায় অনেকেই কপিলকে ধন্যবাদ জানিয়েছেন।

ক্যাপশনে কপিল লেখেন, ‘বাস, ট্রেন দেরি করতে পারে, কিন্তু এই ভাইয়েরা সর্বদাই ঠিক সময়ে পৌঁছে যান। বহু বছর ধরে প্রতিদিন প্রায় ২ লাখ টিফিন ওরা পৌঁছে দিচ্ছে। এহেন নিষ্ঠা, ধৈর্য আর পরিশ্রমের জন্য ওদের কুর্নিশ জানাই।’

ভারতের মুম্বাইয়ে যাদের বাসা। খাবার আনার সময় নেই কিংবা এনে দেওয়ার মতোও কেউ নেই তাদের জন্য আছেন ডাব্বাওয়ালা। ১৮৯০ সাল থেকেই এই পেশা শুরু হয়।

বর্তমানে অনলাইন ফুড ডেলিভারি জোয়ারেও দিব্যি জ্বলজ্বল করছে এই পেশা। আজও প্রায় ৫ হাজার ডাব্বাওয়ালারা রোজ কাজের জন্য সাতসকালে বাড়ি থেকে বেরোন। অদ্ভুত তাদের সময়জ্ঞান।