চার বছর পর পাঠান সিনেমা নিয়ে বড় পর্দায় ফেরেন শাহরুখ খান। প্রত্যাবর্তনটা ঠিক রাজার মতোই। বিশ্বজুড়ে বক্স অফিসে রমরমা ব্যবসা করে যাচ্ছে ‘পাঠান’। এরই মধ্যে দেশ ও বিদেশ মিলিয়ে পাঠানের আয় হাজার কোটি টাকা পেরিয়ে গেছে।

সিনেমাটির অভাবনীয় এ সাফল্য নিয়ে কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন বলিউডের ‘বাদশা’। এবার তাকে ভরসা জোগান দীপিকা পাড়ুকন। শাহরুখের উদ্দেশে তিনি বলেন, ‘মানুষের ভালবাসাই সুদে-আসলে ফিরছে।ছবির সেটে সবাই মন থেকে চেয়েছিল যাতে ‘পাঠান’ সফল হয়।

‘পাঠান’ মুক্তির আগে তেমন প্রচার করেনি যশরাজ ফিল্মস। প্রচার বলতে শুধু টুইটারে শাহরুখের ‘আস্ক এসআরকে’ সেশন। তাতেই গ্যালারির বাইরে ছক্কা হাঁকিয়েছে ওয়াইআরএফ-এর ছবি। ছবি মুক্তির পঞ্চম দিনে সাংবাদিকদের মুখোমুখি হয় শাহরুখ, দীপিকা-সহ ছবির গোটা টিম। ৩০ জানুয়ারি সংবাদমাধ্যমের সামনে শাহরুখ জানান, চার দিনে মানুষের ভালবাসা গত চার বছরকে ভুলিয়ে দিয়েছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে দীপিকার গলায়ও সেই একই সুর।

দীপিকা বলেন, ছবির সেটে সবাই মন থেকে চেয়েছিল যাতে ‘পাঠান’ সফল হয়। আমি শাহরুখ, গৌরীকে এ কথাই বলেছিলাম, এই সাফল্যের মাধ্যমে প্রকৃতপক্ষে মানুষের ভালবাসাই সুদে-আসলে ফিরে এসেছে।

অভিনেত্রীর মতে, এ প্রার্থনার পেছনে কোনো যুক্তি নেই। শুধু ভালবাসা আছে। এমন একজন মানুষের প্রতি ভালবাসা, যিনি আমাদের দেশের জনপ্রিয় সংস্কৃতির অন্যতম অংশ। একটা ছবি সফল হতে গেলে, তার সঙ্গে যারা যুক্ত আছেন, তাদের সবাইকে মন থেকে সেই ছবির সাফল্যের জন্য প্রার্থনা করতে হয়। ‘পাঠান’-এর ক্ষেত্রে আমরা সবাই মন থেকে তাই চেয়েছিলাম।

এসকেডি