বলিউড তারকা ঐশ্বরিয়া রাই ও অভিষেক বচ্চন ২০০৭ সালে বিয়ে করেন। বচ্চন পরিবারে পুত্রবধূ হয়ে আসেন ঐশ্বরিয়া রাই। নিজের নামের সঙ্গে অভিষেকের পদবি জুড়ে হয়েছেন ঐশ্বর্যা রাই বচ্চন। প্রায় ১৫ বছর হলো তাদের দাম্পত্যের।

তবে, নানা সময় নানান গুঞ্জন শোনা গেছে বচ্চনদের নিয়ে। কখনো অভিষেক-ঐশ্বরিয়ার সম্পর্কে পেশাগত দিক থেকে রেষারেষি। কিংবা কখনো জয়া বচ্চনের সঙ্গে ঐশ্বরিয়ার মনোমালিন্য। যদিও ঐশ্বরিয়া নিজের চারপাশে যেন এক দুর্ভেদ্য দেয়াল তৈরি করেছেন, যা ভেদ করা বেশ দুষ্কর। ক্যারিয়ার ও ব্যক্তি জীবনে প্রতি মুহূর্তে ভারসাম্য রাখেন অভিনেত্রী। 

যদিও মেয়ে আরাধ্যার জন্মের পর কাজ অনেকটাই কমিয়ে দিয়েছেন তিনি। অনুষ্ঠান কিংবা বলিউডের পার্টিতে খুব বেশি দেখা যায় না তাকে। তবু তাকে নিয়ে উৎসাহের অন্ত নেই। তবে যে প্রসঙ্গটা বারবার ঘুরে ফিরে এসেছে সংবাদমাধ্যমে, তা হলো বউ-শাশুড়ির সম্পর্কের সমীকরণ।

বচ্চন-বধূর নাকি অমিতাভ-জয়ার সঙ্গে একেবারেই ভাল সম্পর্ক নয়। কয়েক বছর আগে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমায় রণবীর কাপুরের সঙ্গে তার ঘনিষ্ঠ দৃশ্য নিয়েও নাকি গৃহবিবাদ চরমে ওঠে। বিভিন্ন সময় নাম না করেই তিনি বিধেছেন ঐশ্বরিয়াকে। তাদের সম্পর্কের সমীকরণ নিয়ে কম জলঘোলা হয়নি। 

তবে এক সাক্ষাৎকারে জয়া বচ্চন বলেন, ঐশ্বরিয়ার কিছু পছন্দ না হলে সেটা সামনাসামনি বলি। তার পেছনে নিন্দা করি না। সেটা আমার অসম্মান বলেই মনে হয়। আর আমরা দু’জনেই আরামপ্রিয়, ঐশ্বরিয়ার সঙ্গে খুব ভাল সময় কাটে।

ক্যামেরার সামনে বচ্চনরা সব সময় সুখী পরিবার। একটা অংশ বলে থাকে, অমিতাভ-জয়ার সঙ্গে বরাবরই ঐশ্বরিয়ার সম্পর্ক খুব ভাল।

ওএফ