বলিউড গায়ক মিকা সিংয়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ও ৩২৩ ধারায় মামলা করেছিলেন বিতর্কিত টেলি তারকা রাখি সাওয়ান্ত। তার বিরুদ্ধে উত্ত্যক্ত ও স্বেচ্ছায় আঘাত করার অভিযোগ এনেছিলেন রাখি। গত ১৭ বছর যাবত সেই মামলায় কোর্টের বারান্দায় দৌড়ঝাঁপ চলছে মিকার। এবার সেটি থেকে নিস্তার চাইছেন এ গায়ক।

ঘটনার সূত্রপাত, ২০০৬ সালে। নিজের জন্মদিনের পার্টিতে জোর করে রাখির ঠোঁটে ঠোঁট রাখেন মিকা। তখন সেই ঘটনায় চারদিকে শোরগোল পড়ে যায়। তার এমন আচরণের জন্য বেশ সমালোচনার মুখে পড়েন গায়ক। ঘটনায় খানিকটা বাড়তি প্রচারের আলো ছিনিয়ে নিয়েছিলেন রাখি।

ইন্ডাস্ট্রিতে বন্ধুত্ব কিংবা শত্রুতার গল্পটা একেক সময় একেক রকমের হয়। ওই ঘটনায় তখনকার সময়ে রাখির সঙ্গে তিক্ততা বাড়লেও সময়ের স্রোতে সেটা কমেছে। মিকা-রাখির মধ্যে এখন ভাই-বোনের সম্পর্ক। সম্প্রতি মুম্বাই হাইকোর্টে হলফনামা দাখিল করে এই মামলার নিষ্পত্তি চেয়েছেন মিকা।

গায়ক জানান, এই মামলার এফআইআর খারিজ করে নেওয়ার বিষয়ে রাখি সাওয়ান্তও সম্মতি জানিয়েছেন। শুধু তা-ই নয়, নিজেদের মধ্যে সমস্যা মিটিয়েছেন তারা।

আগামী ১৭ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে। সম্প্রতি এই মামলারই শুনানি ছিল। কিন্তু আদালতের নথিতে রাখির মামলা খারিজের হলফনামা না মেলায় পিছিয়ে যায় শুনানি।