গান গাইতে গিয়ে মঞ্চে হেনস্তার শিকার হলেন জনপ্রিয় ভারতীয় সংগীতশিল্পী অরিজিৎ সিং। এতে ডান হাতে গুরুতর আঘাত পেয়েছেন গায়ক। এই ঘটনায় যদিও অনুষ্ঠান পণ্ড করে চলে যাননি তিনি, বরং গান গাওয়া চালিয়ে যান। ওই ভক্তের সঙ্গে খানিকটা তর্কেও লিপ্ত হন।

সম্প্রতি আওরঙ্গাবাদে গানের অনুষ্ঠান ছিল অরিজিৎ সিংয়ের। মঞ্চে গান গাইতে উঠেছিলেন তিনি। তারপরেই ঘটে বিপত্তি। প্রিয় তারকাকে চোখের সামনে দেখতে পেয়ে তার হাত ধরে টানাটানি শুরু করে দেন এক অনুরাগী। বেকায়দায় চোটও লাগে অরিজিতের হাতে।

সামাজিকমাধ্যমের পাতায় পোস্ট করা একটি ভিডিও থেকে জানা যাচ্ছে, ডান হাতে এতটাই চোট পেয়েছেন গায়ক যে, হাত সোজা করতে পারছিলেন না তিনি, তার হাত কাঁপছিল। ওই ভিডিওতে দেখতে পাওয়া যায়, হাতে আঘাত পাওয়ার পরেও ওই অনুরাগীর সঙ্গে ভদ্রভাবে, মার্জিত ভঙ্গিতে কথা বলছিলেন অরিজিৎ।

তার হাত ধরে টানাটানি করার ফলে যে তিনি আহত হয়েছেন, তা বোঝানোর চেষ্টা করছিলেন গায়ক। ভিডিওতে অরিজিৎ এ-ও বলেন, ‘আপনি এভাবে আমার হাত ধরে টানছেন। এবার চোট পেয়ে আমি আর হাত নাড়াতে পারছি না। আপনি এটা বুঝতে পারছেন না, যদি আমি পারফর্ম করতে না পারি, তাহলে আপনারাও অনুষ্ঠান উপভোগ করতে পারবেন না। এটা তো খুব সহজ হিসেব।’

এমন ঘটনার পরেও পারফর্ম করা বন্ধ করতে চাননি অরিজিৎ। তার কথায়, ‘আমি তো এখানে পারফর্ম করতেই এসেছি। আমি আমার সব ভক্তের কাছে যাব। আমি এখানে উপস্থিত শ্রোতাদের ভালোবাসি। প্রত্যেকের কাছে আলাদা আলাদা করে যাব আমি।’ ওই ব্যক্তির কাছে অরিজিতের প্রশ্ন শুধু একটাই, ‘আপনি হাত ধরে টানাটানি করলেন কেন?’

আঘাত পেয়ে শেষ পর্যন্ত ক্রেপ ব্যান্ডেজ বাঁধতে হয় অরিজিৎ সিংয়ের হাতে। মঞ্চেই প্রাথমিক চিকিৎসা হয় গায়কের। যদিও গোটা ঘটনার বিষয়ে এখনো তেমনভাবে জানা যাচ্ছে না।

সূত্র : আনন্দবাজার