চিরকালই নিজের শর্তে বাঁচেন বর্ষীয়ান বলিউড অভিনেত্রী রেখা। সমালোচনাকে কোনোকালেই পাত্তা দেননি তিনি। ব্যক্তিগতজীবন হোক কিংবা সিনে পর্দা, বারবার সমাজের প্রচলিত ধ্যান-ধারণাকে প্রশ্নের মুখে ফেলে দিয়েছে তার ছকভাঙা চিন্তাধারা।

ব্যক্তিগত নারী সহকারী ফরজানার সঙ্গে নাকি সহবাস করেন রেখা! সম্প্রতি অভিনেত্রীর আত্মজীবনীর এমন বিস্ফোরক দাবি নিয়ে সামাজিকমাধ্যমের পাতায় শোরগোল পড়ে গিয়েছিল। এবার বিতর্কের মাঝেই নিজের গাড়িতে সেই নারী সহকারীকে পাশে বসিয়ে সিনেমা দেখতে ছুটলেন রেখা।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাতে নিজের বাড়ি থেকে ফরজানার সঙ্গে বেরোলেন ‘বলিউডের এভারগ্রিন’ এই অভিনেত্রী। তারপর একই গাড়িতে সহকারীকে পাশে বসিয়ে সোজা চলে গেলেন যশরাজ স্টুডিওতে। যেখানে করণ জোহর পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র স্পেশ্যাল স্ক্রিনিং আয়োজিত হয়েছিল। এই ছবির নায়িকা আলিয়া ভাট তার খুবই পছন্দের। এদিন পরনে সাদা শাড়ি, একেবারে গ্ল্যামারাস অবতারে স্ক্রিনিংয়ে পৌঁছলেন রেখা। এত বিতর্কের মাঝেও পাপ্পারাজিদের দেখে করজোরে প্রণাম করলেন। হাসিমুখে অভিবাদন সারলেন।

‘রেখা: দ্য আনটোল্ড স্টোরি’তে দাবি করা হয়েছে, ব্যক্তিগত নারী সহকারী ফরজানার সঙ্গে একত্রবাস করেন রেখা। এমনকী নায়িকার শয়নকক্ষে একমাত্র তারই অবাধ যাতায়াত। বাড়ির পরিচারকদেরও রেখার বেডরুমে পা রাখার অনুমতি নেই। ইয়াসির উসমানের লেখা বইটিতে অভিনেত্রীর ব্যক্তিগত জীবনের এমন কিছু রহস্যময় তথ্য রয়েছে, যা প্রকাশ্যে আসতেই চর্চা তুঙ্গে।

যদিও এটি নিয়ে পরবর্তীতে সামাজিকমাধ্যমের পাতায় একটি পোস্ট করে ইয়াসির উসমান লেখেন, ‘‘আমার লেখা ‘রেখা: দ্য আনটোল্ড স্টোরি’ বইয়ের বক্তব্য বলে যে উদ্ধৃতিগুলো ব্যবহার করা হচ্ছে, সেগুলো সম্পূর্ণ মিথ্যা। প্রচার বাড়ানোর জন্য এই পন্থা অবলম্বন করা হচ্ছে।’’ এরই সঙ্গে অভিনেত্রীর জীবনীকার লেখেন, ‘‘আমি হলফ করে বলতে পারি, আমার বইয়ে এমন কথার উল্লেখ পর্যন্ত নেই। ‘একত্রবাস’ বা ‘যৌন সম্পর্ক’-এর মতো শব্দবন্ধের উল্লেখ আমি পাণ্ডুলিপিতে পর্যন্ত করিনি।’’ 

তার লেখা বইয়ের নামে এই মিথ্যা প্রচার বন্ধ না করলে আইনি পদক্ষেপ নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। যদিও এখনো পর্যন্ত এ বিষয়ে মুখ খোলেননি রেখা নিজে।

কেএইচটি