বলিউডের এই সময়ে জনিপ্রিয় গায়ক অরিজিৎ সিং। ক্যারিয়ারের এই পর্যায় আসতে অনেক সংগ্রাম করতে হয়েছে তাকে। এরমধ্যে উল্লেখযোগ্য ‘ফেম গুরুকুল’ প্রতিযোগিতায় তার অংশগ্রহণ। 

২০০৫ সালে গানের প্রতিযোগিতা ‘ফেম গুরুকুল’-এ অংশ নিয়েছিলেন অরিজিৎ। রোববার (২৫ এপ্রিল) গায়কের ৩৪তম জন্মদিনে সেই অনুষ্ঠানেরই একটি ভিডিও ঘুরপাক করছে সামাজিক মাধ্যমে। সেখানে সঙ্গীত গুরুদের থেকে প্রশিক্ষণ নিতেন প্রতিযোগীরা। 

ইলা অরুণ ছিলেন ‘ফেম গুরুকুল’-এর প্রধান শিক্ষিকা। ভিডিওত দেখা যাচ্ছে, তিনি বকা দিচ্ছেন অরিজিৎকে। গায়ক তখন এক নাগাড়ে ক্ষমা চাইছিলেন ইলার কাছে। নিজেকে নিয়ে শিক্ষিকার হতাশা দেখে কেঁদেও উঠেছিলেন তিনি। 

অরিজিৎ সিং

কথা শেষ করে ইলার ঘর থেকে বেরিয়ে কান্নায় ভেঙে পড়েন অরিজিৎ। ‘ফেম গুরুকুল’-এ খুব বেশি এগোতে পারেননি তিনি। ষষ্ঠ স্থান পেয়ে প্রতিযোগিতা থেকে বাদ পড়েছিলেন। 

‘ফেম গুরুকুল’ থেকে ক্যারিয়ারের সফলতা আসেনি অরিজিতের। এরপর তিনি প্রীতমের সহকারী হিসেবে কাজ শুরু করেন। তখন থেকে তার পরিচিতি শুরু হয় বলিউডে। 

উল্লেখ্য, অরিজিতের সুযোগ আসে ২০১০ সালে ‘মার্ডার ২’ সিনেমায় ‘ফির মহব্বত’ দিয়ে। যেটি তাকে ব্যাপক সফলতা এনে দেয়। এরপর আর ফিরে তাকাতে হয়নি তাকে। 

২০১২ সাল থেকে বলিউডে বেশ ব্যস্ততা শুরু হয় অরিজিতের। সে বছর তিনি প্রীতমের সঙ্গীত পরিচালনায় ‘প্লেয়ারস’, ‘এজেন্ট ভিনোদ’, ‘ককটেল’, ‘বারফি’ ও ‘সাংহাই’ সিনেমায় একাধিক গান করেন।

এমআরএম