২০০৪ সালে বিচ্ছেদ হয়ে যায় দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেত্রী শ্রুতি হাসানের বাবা অভিনেতা কমল হাসান ও মা শারিকা হাসানের। বাবা-মার বিচ্ছেদের সময় শ্রুতি ছিলেন কিশোরী। তবে এতদিন এ নিয়ে কথা বলেননি শ্রুতি। বাবা-মায়ের বিচ্ছেদ নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন এই অভিনেত্রী।

এক সাক্ষাৎকারে শ্রুতি বলেন, ‘আমি তাদের (শ্রুতির বাবা-মা) আলাদা জীবন যাপনের জন্য খুব উচ্ছ্বসিত ছিলাম। আমি খুশি হয়েছি যে তারা আলাদা হয়ে গিয়েছেন। কারণ, একসঙ্গে না থাকতে চাইলে জোর করে দু’জনের থাকার কোনো মানে হয় না। তবে আমি বাবার কাছাকাছিই বেশি থাকি। মা আমাদের জীবনের গুরুত্বপূর্ণ একটি অংশ, তিনি খুব ভালো কাজ করছেন।’

অভিনেত্রী আরও বলেন, ‘তারা দুজনেই খুব ভালো মানুষ। একসঙ্গে থাকলে হয়তো তারা এত সুন্দর থাকতে পারতেন না। আলাদা থাকার ফলে তাদের অন্তরের সৌন্দর্য কখনো বদলে যায় না। আলাদা থাকার ফলে তারা আরও ভালো থাকতে পেরেছে।’

আলাদা থাকলেও বাবা-মা হিসেব কমল-শারিকাকে সেরা হিসেবে মন্তব্য করেছেন শ্রুতি হাসান। 

বর্তমানে নিজের নতুন প্রজেক্ট নিয়ে ব্যস্ত শ্রুতি। ডিজিটাল সিরিজ ‘সালার’তে কাজ করছেন তিনি। তবে করোনার জন্য আপাতত শুটিং বন্ধ রয়েছে।

উল্লেখ্য, ১৯৮৮ সালে বিয়ে করেছিলেন কমল হাসান ও তার স্ত্রী শারিকা হাসান। ১৬ বছর সংসার করার পর ২০০৪ সালে বিচ্ছেদ হয়ে যায় তাদের। এই দম্পতির আরেকটি মেয়ে আছে। তাদের বড় মেয়ের নাম আকশারা হাসান।