তাকে বলা হয় বলিউড শাহেনশাহ। মুম্বাই ইন্ডাস্ট্রির মেগাস্টার হিসেবেও খ্যাত তিনি। দীর্ঘ পঞ্চাশ বছরের বেশি সময় ধরে অভিনয় করে যাচ্ছেন। একটা সময় ছিলেন বক্স অফিসের কিং। এখনো তার সাফল্য বিস্ময়কর।

বলছি অমিতাভ বচ্চনের কথা। বলিউডের এই নন্দিত তারকা এক জীবনে সবই অর্জন করেছেন। সিনেমায় অভিনয় করে খ্যাতি আর অর্থ দু’হাতে কুড়িয়েছেন। তাই বিগ বি’র ব্যক্তিগত সংগ্রহে রয়েছে বিলাসবহুল অনেক কিছুই।

অমিতাভ বচ্চনের সংগ্রহে বেশ কিছু বিলাসবহুল গাড়ি রয়েছে। চলুন আজ সেই গাড়িগুলো সম্পর্কেই একটু জেনে নেওয়া যাক।

২০১৬ সালে অমিতাভ বচ্চন ক্রয় করেন রেঞ্জ রোভার অটোবায়োগ্রাফি গাড়িটি। যেটার দাম ছিল ৩ কোটি রুপি। পোরশে কেম্যান এস মডেলের দুই আসনের স্পোর্টস কারও আছে তার সংগ্রহে। যেটার দাম প্রায় সাড়ে ৮৫ লাখের বেশি।

লাল রঙের একটি মিনি কুপার এস আছে বিগ বি’র। বলা হয়ে থাকে, মুম্বাইয়ের ট্রাফিক অনুসারে পারফেক্ট লাক্সারি কার এটি। প্রায় ৩৫ লাখ রুপির গাড়িটি অমিতাভ উপহার দিয়েছেন ছেলে অভিষেক বচ্চনকে।

বচ্চন পরিবারের সবচেয়ে ব্যয়বহুল গাড়ি বিবেচনা করা হয় বেন্টলে কন্টিনেন্টাল জি.টি’কে। এটার দাম প্রায় ৪ কোটি রুপি। মার্সিডিজ বেঞ্জ এস৪৫০ মডেলের গাড়িও আছে এই পরিবারের গ্যারেজে। সাদা রঙের এই গাড়ির মূল্য ১ কোটি ৪১ লাখ রুপি। এছাড়া মার্সিডিজ এস৩৫০, মার্সিডিজ এস৩৬০ এবং মার্সিডিজ ভি২২০ডি মডেলও অমিতাভের সংগ্রহে।

এতসব গাড়ির ভেতরে অমিতাভ বচ্চনের প্রিয় গাড়ি হলো মেরুন রঙের টয়োটা ল্যান্ড ক্রুজার। যেটার দাম প্রায় দেড় কোটি রুপি।

কেআই/আরআইজে