‘প্রেগন্যান্সি বাইবেল’ লিখে বিপাকে পড়েছেন বলিউড তারকা কারিনা কাপুর খান। মাতৃত্বের সফরকে নিজের মতো করে কলমবন্দি করেছেন কারিনা, সেই বইয়েরই তিনি নাম দিয়েছেন ‘প্রেগন্যান্সি বাইবেল’। সম্প্রতি এই বইয়ের কভার সামনে এনেছিলেন কারিনা। তারপর থেকেই বিতর্ক ঘিরে ধরেছে তাকে।

এবার এক খ্রিস্টান ধর্মীয় সংগঠনের পক্ষ থেকে বইয়ের নাম নিয়ে আপত্তি জানিয়ে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই জানায়, মহারাষ্ট্রের বিড শহরে কারিনাসহ তিনজনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ আনা হয়েছে কারিনাসহ তিনজনের বিরুদ্ধে।

আলফা ওমেগা খ্রিস্টান মহাসংঘের সভাপতি আশিস শিন্দে বিডের শিবাজি নগর পুলিশ থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রতিলিপিতে বলা হয়, কারিনা কাপুর খান এবং অদিতি শাহ ভিমজানির লেখা এই বইয়ের নামের সঙ্গে পবিত্র ধর্মগ্রন্থ ‘বাইবেল’ শব্দ জুড়ে থাকায় তা খ্রিস্টান ধর্মাবলম্বীদের জন্য অবমাননাকর।

ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ (ইচ্ছাকৃতভাবে কোনো বিশেষ জাতি বা সম্প্রদায়ের মানুষের আবেগে আঘাত হানা) ধারা অনুযায়ী অভিযোগ দায়ের হয়েছে কারিনাসহ বইয়ের সহ-লেখিকা অদিতি এবং প্রকাশকের নামে। তবে এখন বুধবার পর্যন্ত এফআইআর দায়ের হয়নি।

উল্লেখ্য, ক্যারিয়ারের মধ্য গগনে থাকাকালীন মাতৃত্বের সিদ্ধান্ত নিয়েছিলেন কারিনা। ২০১৭ সালের ২০ ডিসেম্বর জন্ম হয় তৈমুরের। অন্তঃসত্ত্বা অবস্থাতেও চুটিয়ে কাজ করেছিলেন বেবো। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি দ্বিতীয় সন্তানের জন্ম দেন কারিনা। ছেলের নাম দু-দিন আগেই প্রকাশ্যে এসেছে, সইফিনা তাদের সন্তানের নাম রেখেছেন জেহ আলি খান।

এসকেডি