২০১২ সালে গাঁটছড়া বাঁধেন বলিউড তারকা সাইফ আলী খান ও কারিনা কাপুর। ২০১৬ সালের ২০ ডিসেম্বর জন্ম নেয় তাদের প্রথম সন্তান তৈমুর আলী খান। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি তাদের ঘরে আসে দ্বিতীয় পুত্র সন্তান জাহাঙ্গীর।

এবার কারিনা জানিয়েছেন গর্ভাবস্থায় স্বামীর সঙ্গে মেলামেশার প্রতি আগ্রহ তলানিতে ঠেকেছিল তার। সাইফও সব সিদ্ধান্তে পাশে ছিলেন অভিনেত্রীর।

সোমবার প্রকাশিত হয় কারিনা কাপুর খানের 'প্রেগন্যান্সি বাইবেল'। সঞ্চালিকার পর এবার লেখিকা হিসাবেও আত্মপ্রকাশ করলেন ‘বোবো’। এদিন ভার্চুয়াল অনুষ্ঠানে বন্ধু করণ জোহরের সঙ্গে নিজের লেখা প্রথম বই উন্মোচন করেন কারিনা।

লাইভে নিজের জীবনের নানান অজানা রহস্য ফাঁস করেন অভিনেত্রী। দুই ছেলে তৈমুর এবং জেহ (জাহাঙ্গীর)-এর মা কারিনা, মাতৃত্বের সফর দু-মলাটে বন্দি করেছেন। নায়িকার কথায়, অন্তঃসত্ত্বা অবস্থায় ‘সেক্সের প্রতি আগ্রহ হারিয়েছিলাম’, গোটা পরিস্থিতির সঙ্গে সাইফ সহজে মানিয়ে নিয়েছিল বলেও মন্তব্য করেন কারিনা।

করণ জোহর প্রশ্ন করেন, তুমি নিজেই জানিয়েছো যে কীভাবে তোমার যৌনতার প্রতি আগ্রহ তলানিতে ঠেকেছিল, এবং স্বামী খুব সহজে ব্যাপারটা মেনে নিয়েছিল। একজন মেয়ে যখন গর্ভবতী হয়, তখন ঠিক কী ভাবনা থাকে সেক্স লাইফের ব্যাপারটা নিয়ে?’ কারিনার কথায়, এই সময় যে কোনও পুরুষের খুব ‘সাপোর্টিভ’ হওয়া উচিত, এবং কখনই নিজের স্ত্রী বা পার্টনারের প্রতি চাপ তৈরি করা, বা তার সৌন্দর্য নিয়ে কোনও টিপন্নি করা উচিত নয়।

কারিনা আরও যোগ করেন, ‘যখন আমি ছয়-সাত মাসের অন্তঃসত্ত্বা তখন মনে হত, আমি খুব ক্লান্ত, এবং কোনো কোনো সকালে উঠে দাঁড়াতেও ইচ্ছা করত না। সেই সময় আপনার পুরুষ সঙ্গীকে খুব সহায়ক হতে হবে। কোনও পুরুষের উচিত নয়, তার স্ত্রীকে চাপ দেওয়া, যে দেখো তোমায় অন্তঃসত্ত্বা অবস্থায় সুন্দরী দেখাতে হবে, অথবা তাদের কোনও অংশ কম দেখতে লাগছে। বা আমাদের দৈনন্দিন সেক্স লাইফ খুব অ্যাক্টিভ হতে হবে।’