বলিউডের ‘টপ অব ইন্ডাস্ট্রি’ এখন দেহরক্ষীদের বেতন। কোন তারকার দেহরক্ষী কত বেতন পান, তা নিয়ে চলছে জোর আলোচনা। কেউ কেউ মোটা অংকের আয়ের জন্য তদন্তের কবলেও পড়ছেন। যেমন কদিন আগেই অমিতাভ বচ্চনের দেহরক্ষীর বাৎসরিক আয়ের অংক প্রকাশ্যে এসেছে। জিতেন্দ্র শিন্ডে নামের ওই নিরাপত্তাকর্মী বছরে দেড় কোটি রুপি আয় করেন বলে জানা যায়। এজন্য তাকে বদলি করে অন্যত্র পাঠানো হয়েছে।

এবার গণমাধ্যমের সূত্রে বেরিয়ে এসেছে সুপারস্টার শাহরুখ খানের দেহরক্ষীর বেতনের পরিমাণ। যা শুনলে আরও বেশি চমকে যাবেন সবাই। সূত্র বলছে, কিং খানের নিরাপত্তা দেওয়া প্রধান দেহরক্ষীর বাৎসরিক বেতন ২ দশমিক ৭ কোটি রুপি। যা বাংলাদেশী মুদ্রায় ৩ কোটি টাকারও বেশি!

শাহরুখের দেহরক্ষীর নাম রবি সিং। তিনি দীর্ঘ দিন ধরে কিং অব বলিউডকে আগলে রাখছেন। সালমান খানের বডিগার্ড শেরার মতো জনপ্রিয় নন তিনি। কারণ খুব একটা সামনে আসতে পছন্দ করেন না রবি। এ কারণে তার সম্পর্কে খুব বেশি কিছু মানুষ জানে না।

বলিউডের সবচেয়ে বড় তারকা গণ্য করা হয় শাহরুখ খানকে। সুতরাং তার নিরাপত্তায় যিনি থাকবেন, তার বেতনটা নিঃসন্দেহে চমকে দেয়ার মতই হবে। সৎ, নিষ্ঠাবান এই দেহরক্ষী দিন-রাত যেকোনো সময় শাহরুখের পাশে থাকেন ঢাল হয়ে। ছুটে যান ভারত ও বিশ্বের নানা প্রান্তে। এ জন্য শাহরুখও তাকে অবিশ্বাস্য অংকের মাইনে দিয়ে থাকেন।

কেআই/আরআইজে