শিরোনাম পড়ে চোখ কপালে উঠতে পারে যে কারোর। ভাবতে পারেন, অফিস ডেস্ক ছেড়ে এবার নিরাপত্তা পেশায় যোগ দেবেন। কেননা ঘটনা সত্যিই। বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের দেহরক্ষীর আয়ের অংকটা চমকে দেওয়ার মতই। বাৎসরিক দেড় কোটি রুপি!

ওই দেহরক্ষীর নাম জিতেন্দ্র শিন্ডে। তিনি মুম্বাই পুলিশের একজন হেড কনস্টেবল। ২০১৫ সাল থেকে অমিতাভ বচ্চনের বডিগার্ড হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তার আয়ের খবর প্রকাশ্যে আসার পরই চারদিকে হৈচৈ পড়ে গেছে। এ জন্য তাকে দক্ষিণ মুম্বাইয়ের ডিবিমার্ক থানায় বদলি করা হয়েছে। সেই সঙ্গে তার বিরুদ্ধে শুরু হয়েছে বিভাগীয় তদন্ত।

মুম্বাইয়ের এক প্রশাসনিক অফিসার জানান, সুপারস্টার অমিতাভ বচ্চনকে এক্স ক্যাটাগরির নিরাপত্তা দেয় মুম্বই পুলিশ। জিতেন্দ্র এক্স স্তরের সিকিউরিটি কাভারের সদস্য হন যখন ২০১৫ সালে। সেই সুবাদে তাকে বচ্চনের দেহরক্ষী নিয়োগ করা হয়। দুজন পুলিশকর্মী সবসময় তার সঙ্গে থাকেন।

প্রশাসনিক কর্তাটি বলেন, ‘গাইডলাইন মোতাবেক ৫ বছরের বেশি একজন পুলিশকর্মী একই জায়গায় থাকতে পারেন না। সম্প্রতি মিডিয়া রিপোর্টে দাবি করা হয়, জিতেন্দ্র অমিতাভের বডিগার্ড হিসাবে নিযুক্ত থাকাকালে বছরে দেড় কোটি রুপি উপার্জন করেছেন। সেজন্য তাকে বদলি করা হয়েছে দিন ১৫ আগে।’

এদিকে জিতেন্দ্র জানিয়েছেন, এই সমস্ত অর্থ অমিতাভ বচ্চনের কাছ থেকে পাওয়া নয়। তার স্ত্রী একটি নিরাপত্তারক্ষীর এজেন্সি পরিচালনা করেন। সেই প্রতিষ্ঠানের লেনদেন জিতেন্দ্রর নামেই হয়। যার ফলে তার আয়ের অংক বেশি দেখা গেছে। তবে তিনি এসব তথ্য পুলিশ বিভাগকে দিয়েছিলেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

কেআই