বলিউডের তিন খানের সিনেমা মুক্তি পায় ভিন্ন তিনটি উৎসবে। সালমান খান মুক্তি দেন ঈদে, শাহরুখ খান দিওয়ালিতে আর আমির খান হাজির হন বড় দিনে। এভাবেই চলে আসছে বছরের পর বছর। তবে এবার নিজের অঘোষিত নিয়ম ভাঙছেন আমির। বড় দিনে নয়, তার নতুন সিনেমা ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পাবে ভালোবাসা দিবসে।

রোববার (২৬ সেপ্টেম্বর) এক অফিসিয়াল বিবৃতির মাধ্যমে খবরটি দিয়েছেন সিনেমা সংশ্লিষ্টরা। করোনা মহামারির কারণে কয়েক ধাপে ‘লাল সিং চাড্ডা’র মুক্তি পেছানো হয়। আগামী বড় দিনেই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু সেটাও শেষ পর্যন্ত হলো না।

বিবৃতিতে বলা হয়েছে, “আগামী ২২ অক্টোবর থেকে দেশের সিনেমা হল খুলে দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানাই আমরা। মহামারির কারণে প্রেক্ষাগৃহ খুলতে দেরি হওয়ায় আমাদের সিনেমাটি এই বড় দিনে মুক্তি পাচ্ছে না। ২০২২ সালের ভালোবাসা দিবসে ‘লাল সিং চাড্ডা’ মুক্তি দেব আমরা।”

সিনেমাটি নির্মিত হচ্ছে হলিউডের অস্কারজয়ী ‘ফরেস্ট গাম্প’র অফিসিয়াল রিমেক হিসেবে। পরিচালনা করছেন অদ্বৈত চন্দন। এতে আমির খানের সঙ্গে আছেন কারিনা কাপুর খান। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী সিনেমার তারকা নাগা চৈতন্য। এছাড়া শাহরুখ খান ও সালমান খান সিনেমাটিতে অতিথি চরিত্রে দেখা দেবেন বলে জানা গেছে।

২০১৯ সালের অক্টোবরে শুরু হয়েছিল এই সিনেমার মূল কাজ। ভারতের অন্তত ১০০টি লোকেশনে ধারণ করা হচ্ছে এর চিত্র। কিন্তু করোনা কারণে বারবার বাধাগ্রস্ত হয়েছে কাজ। সে জন্য মুক্তি পেতেও দেরি হচ্ছে।

কেআই/আরআইজে