ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম তারকা সৌরভ গাঙ্গুলি। তার জীবনের গল্প নিয়েই নির্মিত হচ্ছে সিনেমা। প্রযোজনা করছেন বলিউডের খ্যাতিমান প্রযোজক লাভ রঞ্জন। কিছু দিন আগেই সিনেমাটির অফিসিয়াল ঘোষণা দেওয়া হয়েছে।

এরপর থেকেই জল্পনা চলছে, কে হবেন পর্দার সৌরভ। অনেকের নাম উঠে আসলেও প্রথম নামটি ছিল রণবীর কাপুরের। বলা হচ্ছিল, সিনেমায় প্রিন্স অব ক্যালকাটা হবেন রণবীর। কিন্তু শিডিউল না মেলায় তিনি কাজটি ফিরিয়ে দেন।

এরপর শোনা যায়, হৃতিক রোশনের নাম। তিনিও কাজটি করবেন না। পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের নামও উঠে আসে সৌরভের বায়োপিক সূত্রে। কিন্তু সেটাও হয়নি।

এবার বলিউডে গুঞ্জন ছড়িয়েছে, সৌরভের ভূমিকায় অভিনয় করছেন অভিষেক বচ্চন। এমনকি সিনেমার প্রি প্রোডাকশনও নাকি শুরু হয়ে গেছে। নির্মাতা আর বাল্মীকি সম্প্রতি একটি সিনেমার কাজ গোছাচ্ছেন। এই সিনেমার কেন্দ্রীয় চরিত্র একজন বাঁ হাতি ব্যাটসম্যানের।

সৌরভ গাঙ্গুলি বাঁ হাতি ব্যাটসম্যান ছিলেন। তাই ধারণা করা হচ্ছে, এটিই সৌরভেরই বায়োপিক। আর সিনেমাটির জন্য অভিষেক বচ্চনকে বেছে নিয়েছেন নির্মাতা। সঙ্গে আরও কয়েকজন ক্রিকেটারকে দেখা যেতে পারে।

তবে এখনো যেহেতু অফিসিয়াল কোনো ঘোষণা আসেনি, তাই গুঞ্জনটিকে শতভাগ সত্যও ধরে নেওয়া যায় না। পর্দার সৌরভ কে হচ্ছেন, সেটা জানা জন্য আপাতত অপেক্ষা করা যাক।

কেআই