আরিয়ান খান গ্রেফতার হওয়ার পর শাহরুখ খান পিছিয়ে দিয়েছিলেন তার আগামী ছবি ‘পাঠান’ এর শ্যুটিং। এর ফলে সমস্যায় পড়তে হলো সালমান খানের ছবি টাইগার থ্রি-কেও। দুটি ছবির যোগ থাকায় আপাতত বাতিল করা হয়েছে টাইগার ৩-র বেশ কিছু শ্যুটিং ডেট। আরিয়ান খানের জামিন না হওয়া পর্যন্ত প্রফেশনাল কাজে মাথা দিতে পারছেন না। জামিনের রায় বেরোনোর পরই তিনি শ্যুটিংয়ের সিদ্ধান্ত নেবেন।

একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ২ অক্টোবর পাঠানের শ্যুটিংয়ের জন্যে স্পেন উড়ে গিয়েছিলেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। কিন্তু আরিয়ান খান গ্রেফতার হওয়ার পরই তিনি দেশে ফিরে আসেন। দুটি গানের শ্যুটিং হওয়ার কথা ছিল Mallorca, Cadiz and Vejer de la Frontera-এ। তবে নিজের ছবির কাজ আটকে গেছে বলে বিন্দুমাত্র বিরক্তি নেই ভাইজানের। সংকটের সময়ে বন্ধু শাহরুখের পাশে রয়েছেন সবসময়ে। মাঝেমধ্যেই পৌঁছে যাচ্ছেন মান্নত-এ।

নবরাত্রি থেকে শুরু হয়ে গেছে ফেস্টিভ সিজন। চারদিকে যখন রোশনাই, তখন মান্নতের অন্দরমহলে বিষাদের সুর। ৩ অক্টোবর মাদক কাণ্ডে আরিয়ান খান গ্রেফতার হওয়ার পর থেকেই সব রকম সেলিব্রেশন থেকে নিজেদের দূরে রেখেছেন শাহরুখ খান এবং গৌরি খান। দিওয়ালি হোক বা ঈদ, মান্নত সেজে ওঠে আলোতে। কিন্তু বড় ছেলে গ্রেফতার হওয়ার পর থেকে উত্‌সব-আনন্দ থেকে মন উঠে গেছে খান দম্পতির। খান পরিবারের ঘনিষ্ঠ সূত্রের খবর অনুযায়ী গৌরী খান নাকি সাফ বলে দিয়েছেন, ছেলে আরিয়ান জামিন না পাওয়া পর্যন্ত মান্নতের কিচেনে কোনো মিষ্টি তৈরি হবে না। ছেলে যাতে দ্রুত ছাড়া পেয়ে যায়, এই মানত করে গোটা নবরাত্রি নাতি মানত ও উপোস করেছেন গৌরী খান।

মান্নত বা পরিবারকে ঘিরে অযথা উত্তেজনা যাতে তৈরি না হয়, তা নিশ্চিত করতে শাহরুখ খান তার শুভাকাঙ্খী ও বন্ধুবান্ধবদের মান্নতে আসতে নিষেধ করে দিয়েছেন। ঘনিষ্ঠ সূত্রের খবর, শাহরুখ খান তার সহকর্মীদের সঙ্গে ফোনে যোগাযোগ রাখছেন। শাহরুখ মনে প্রাণে বিশ্বাস করেন, আইনের পথে বাধা হয়ে দাঁড়ানো উচিত নয়। বরং আইনের সঙ্গে সব রকম সহযোগিতা করতে প্রস্তুত বলিউড বাদশা।

৩ অক্টোবর এনসিবির হাতে গ্রেফতার হওয়ার পর এখন তার ঠিকানা মুম্বাইয়ের আর্থার রোড জেল। সম্প্রতি জানা গেছে, জেলের ভেতরে আরিয়ানের নিরাপত্তা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে। স্পেশাল ব্যারাকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে আরিয়ান খানকে, যেখানে তার ওপর ২৪ ঘণ্টা নজর রাখছেন পুলিশ আধিকারিকরা। এও জানা গেছে, আরিয়ান কারও সঙ্গে কথা বলছেন না। জেলের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে না পারার পাশাপাশি জেলের খাবারও মুখে তুলতে পারছেন না আরিয়ান। আর এতেই তার স্বাস্থ্য ও হাইজিন নিয়ে চিন্তায় পড়েছেন জেল কর্তৃপক্ষ।

এসএম