মাদক ইস্যুতে বলিউডের অবস্থা বেগতিক। সুশান্ত সিং রাজপুতের রহস্যজনক মৃত্যুর পর অনেক তারকার নাম উঠে আসে মাদক কাণ্ডে। দীপিকা পাডুকোন, শ্রদ্ধা কাপুর, সারা আলী খানসহ অনেককেই ডাকা হয়েছিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) দফতরে। তবে কাউকেই গ্রেফতার করা হয়নি।

এদিকে সম্প্রতি মাদক মামলায় গ্রেফতার করা হয়েছে সুপারস্টার শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খানকে। প্রায় এক মাস ধরে তিনি জেল খাটছেন। বারংবার জামিনের আবেদন করা হলেও সেটা গ্রাহ্য করছে না আদালত।

এমন পরিস্থিতিতে অনেকেই দাবি করছেন, শাহরুখের বিরুদ্ধে এটা ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। মুসলমান হওয়ার কারণেই তার ছেলেকে নিশানা করা হয়েছে। এবার ভারতের জাতীয় কংগ্রেস পার্টির মুখপাত্র ও মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক এনসিবির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন।

তিনি দাবি করেছেন, এর আগে মাদক কাণ্ডে মামলা দায়ের হলেও দীপিকা পাডুকোন, শ্রদ্ধা কাপুর ও সারা আলী খানকে গ্রেফতার করা হয়নি। নবাব মালিকের ভাষ্য, ‘এ বিষয়ে আমাদের নজর দেওয়া প্রয়োজন। এছাড়া মালদ্বীপ ভ্রমণের দিকেও চোখ রাখতে হবে। যারা ওই সময়ে মালদ্বীপে ছিলেন, তাদের বিষয় খতিয়ে দেখা দরকার।’

শুধু তাই নয়, স্পষ্ট ভাষায় নবাব মালিক দাবি করেছেন, আরিয়ান খানকে ফাঁসানো হয়েছে।

উল্লেখ্য, গত ২ অক্টোবর রাতে মুম্বাই উপকূলের একটি প্রমোদতরী থেকে আটক করা হয় আরিয়ান খানকে। এরপর জিজ্ঞাসাবাদ শেষে ৩ অক্টোবর তাকে মাদক মামলায় গ্রেফতার করা হয়। এ পর্যন্ত বেশ কয়েকবার তার জামিন আবেদন করা হয়েছে, শুনানি হয়েছে। কিন্তু জামিন মেলেনি।

বর্তমানে মুম্বাইয়ের আর্থার রোড জেলে বন্দী রয়েছেন আরিয়ান। বুধবার (২৭ অক্টোবর) পুনরায় তার জামিন আবেদনের শুনানি হওয়ার কথা।

কেআই