বলিউডের অন্যতম 'পাওয়ার কাপল' দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিং। অনুরাগীদের কাছে দারুণ হিট এই জুটি। এতটাই যে ভালোবেসে তাদের জুটির নাম দেওয়া হয়েছে 'দীপবীর'। তা তাদের সফল দাম্পত্য জীবনের রহস্যটা ঠিক কী? সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই রহস্য ফাস করেছেন দীপিকা। পাশাপাশি কথা ওঠে রণবীরের ব্যক্তিগত বর্ণময় জীবনের। সে প্রসঙ্গেও দীপিকা জানিয়েছেন কীভাবে তিনি তার স্বামীর সেই ব্যাপারটি নিয়ন্ত্রণ করেন।

‘ফিল্মি কম্প্যানিয়ন’কে দেওয়া ওই সাক্ষাৎকারে রাখা দীপিকা বলেন, 'আমাদের দাম্পত্য সুখী হওয়ার অন্যতম কারণ রণবীর ও আমার পরস্পরের মধ্যে জমাট যোগাযোগ। সহজভাবে বলতে গেলে নিজেদের প্রায় প্রতিটি বিষয়ে আমরা পরস্পরের সঙ্গে আলোচনা সারি। এমন নয় যে প্রতিটি বিষয়ে আমাদের দারুণ মিল কিংবা আমরা শেষপর্যন্ত কোনও ব্যাপারে সহমত পোষণ করি, তবে কথা বললে ব্যাপারটি বুঝতে আরও সহজ হয়ে যায়। দাম্পত্য জীবনে যেই বিষয়টি ভীষণভাবে প্রয়োজন। যেমন ধরুন, কোনও বিষয়ে মতান্তর হচ্ছে আমাদের। এরপর কথাশেষে ধরুন ওই জিতল আর আমি একপ্রকার ভেবে টেবে মেনে নিলাম'।

চেন্নাই এক্সপ্রেস' নায়িকা আরও যোগ করেন, “আবার এমনও কখনো কখনো হয় যে কোনও ব্যাপারে আমার দৃঢ় বিশ্বস থেকে জোর দিয়ে কিছু বলছি আমি এবং শেষপর্যন্ত রণবীর বলে ওঠে, 'ঠিক আছে। আমি তোমার সঙ্গে এ ব্যাপারে পুরোপুরি সহমত নয়, কিন্তু এক্ষেত্রে কাজ চালিয়ে নেব'। এরকমও মুহূর্ত আসে আমাদের মধ্যে'।”

রণবীরের বর্ণময় ব্যক্তিত্ব ও জীবনের কথা উঠলে মজার সুরে দীপিকা বলে ওঠেন, 'আমার তো ইচ্ছে করে ব্যাটাকে শিকলে বাঁধে রাখি। তবে কী আর করব। এটা রণবীর বোঝে আর বেশ মজা পায় ব্যাপারটায়। এই যে রাগ করি আমি ওর উপর, তারপরেও কিছু করে উঠতে পারি না আমি তাতেই ছেলেমানুষের মতো খুশি হয় ও। সত্যি কথা বলতে কী, রণবীরকে এক্ষেত্রে পাল্টাতে পারব না আমি। আর তাই ও মনের আনন্দে মজা করে। মনে মনে আমিও সেটা মেনে নিয়েছি!'

সূত্র : হিন্দুস্তান টাইমস

আরআইজে