একের পর এক মুকুট জিতেছেন তিনি। ২০১৭ সালে মিস চণ্ডীগড়, ২০১৯ সালে মিস ইন্ডিয়া খেতাব জিতেছেন পাঞ্জাবের হারনাজ সান্ধু। এর ঠিক দুই বছর পর ২০২১ সালে মিস ইউনিভার্সের মুকুট পরলেন হারনাজ। পুরো বিশ্বের নজর এখন এই পাঞ্জাব কন্যার দিকে। এর মধ্যে একটি প্রশ্ন ঘুরছে, তাহলে কি সাবেক মিস ইউনিভার্স সুস্মিতা সেন, লারা দত্তর মতো হারনাজও অভিনয়কেই ক্যারিয়ার হিসেবে বেছে নেবেন?

বলে রাখা ভালো, হারনাজ বিশ্ব সুন্দরীর খেতাব জেতার আগেই অভিনয়ে হাতেখড়ি করে ফেলেছেন। ইতোমধ্যে পাঞ্জাবি সিনেমায় অভিনয় করেছেন তিনি। ২০২২ সালে হারনাজ সান্ধু অভিনীত দুটি ছবি মুক্তি পাবে। এখানেই শেষ নয়, কালার্স টিভির ধারাবাহিক ‘উড়িয়ান’-এও অভিনয় করেছিলেন এক ক্যামিওর চরিত্রে প্রোটাগনিস্ট ইশা মালব্য ওরফে জাসমিনের বিপরীতে। সোমবার (১৩ ডিসেম্বর) মিস ইউনিভার্স খেতাব জেতার পরই সেই ধারাবাহিকের দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এখন প্রশ্ন, তাহলে কি ভবিষ্যতে ফিল্মি ক্যারিয়ারের দিকেই ঝুঁকতে চান হারনাজ?

এমন প্রশ্নের জবাব দিয়েছেন খোদ হারনাজই। তার ভাষ্য, ‘আমার অভিনয় দক্ষতা বড় পর্দায় দেখানোর জন্য মুখিয়ে রয়েছি।’ প্রিয়াঙ্কা চোপড়ার মতো তিনিও ভারতের সঙ্গে আন্তর্জাতিক বিনোদন অঙ্গনের দূরত্ব ঘোচাতে চান। এ প্রসঙ্গে তার মত, ‘শুধু বলিউড কেন, হলিউড ছবিতেও অভিনয় করতে চাই। আসলে এর মাধ্যমে চিরাচরিত ভাবনাটা ভাঙতে চাই। আমার মনে হয়, একুশ শতাব্দীতে এসে মানুষ অনেকাংশেই সিনেমা, সিরিজ দেখে অনুপ্রাণিত হন। বিনোদনের মাধ্যমে আমি সমাজে অনুপ্রেরণা জোগাতে চাই।’

প্রসঙ্গত, ২১ বছর অপেক্ষার পর এবার মিস ইউনিভার্সের মুকুট এসেছে ভারতে। হারনাজ সান্ধু তৃতীয় ভারতীয় হিসেবে এ খেতাব অর্জন করেছেন। তার অর্জনে ভারতের প্রথম ও দ্বিতীয় ‘মিস ইউনিভার্স’ হিসেবে নিজেদের উচ্ছ্বাস আর ধরে রাখতে পারেননি সুস্মিতা সেন, লারা দত্ত। শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন হারনাজ সান্ধুকে।

এসএসএইচ