বলিউডের নায়িকা মানেই জিরো ফিগার; এমন একটি ধারণা নব্বই দশকেই প্রতিষ্ঠা পেয়েছিল। শূন্য দশক অব্দি প্রবলভাবে ছড়িয়ে ছিল এই অলিখিত নিয়ম। এখনো অনেক নায়িকাই স্লিম ফিগারের ইঁদুর দৌড়ে সামিল। কঠিন ডায়েট মেনে নিজেকে রাখেন মেদমুক্ত। জিগো ফিগারের নায়িকাদেরই কদর বেশি, এমন ধারণা এখনও বিদ্যমান।

কিন্তু যুগে যুগে কিছু মানুষ অবশ্যই থাকেন, যারা স্রোতের বিপরীতে ছোটেন। তৈরি করেন নতুন পথ। তেমনই একজন বলিউড তারকা বিদ্যা বালান। ফিগার নয়, অভিনয়ের দক্ষতায় তিনি নিজের অবস্থান পাকা করেছেন। এ জন্য বেশ প্রশংসাও পান অভিনেত্রী।

১ জানুয়ারি ছিল বিদ্যার জন্মদিন। ৪৩ বছরে পা রেখেছেন অভিনেত্রী। আবার এদিন শুরু হয়েছে নতুন বছর। অর্থাৎ বছরের প্রথম দিনেই বিদ্যার জন্মদিন। তাই বিশেষ দিনে ভক্তদের সামনে নতুন রূপে হাজির হয়েছেন তিনি।

বিদ্যা বালান বরাবরই সাহসী। পোশাকের খোলসে অযথা নিজেকে আটকে রাখেন না। প্রয়োজনভেদে মেলে ধরেন শরীরী সৌন্দর্য। শনিবারও (১ জানুয়ারি) আবেদনময়ী রূপে দেখা দিয়েছেন।

কালো করসেট টপের সঙ্গে ম্যাচিং প্যান্ট পরেছেন। এর মাঝে উঁকি দিচ্ছে তার প্লাস সাইজের ফিগার। মেদ, স্থুলতার জন্য তার রূপের মোহ যেন আরও তীব্রতা পেয়েছে। ভক্তদের মন্তব্যের দিকে তাকালেই সেটা টের পাওয়া যায়।

নতুন ফটোশুটের ছবিগুলোর ক্যাপশনে বিদ্যা বালান লেখেন, ‘এক ঘণ্টা ২০২২ সালের ক্যালেন্ডার পড়ার জন্য, আর এক ঘণ্টা আমার জন্মদিনের জন্য।’ তার এই পোস্টে ২ লাখের বেশি রিঅ্যাকশন পড়েছে।

প্রসঙ্গত, বিদ্যা বালানকে সর্বশেষ দেখা গেছে ‘শেরনি’ সিনেমায়। এটি গত বছর মুক্তি পেয়েছে। বর্তমানে তার হাতে ‘জলসা’ নামের একটি সিনেমার কাজ রয়েছে।

কেআই