ভারতে ফের করোনা সংক্রমণ বাড়ছে। এতে প্রেক্ষাগৃহে দর্শক কমছে। তাই ছবি মুক্তি দেওয়া ঝুঁকির মুখে পড়েছে। ঝুঁকি এড়াতে অক্ষয় কুমার ও প্রাক্তন বিশ্বসুন্দরী মানুষী চিল্লার অভিনীত ‘পৃথ্বীরাজ’ ছবির মুক্তি আটকে গেছে। 

চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর পরিচালনায় ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয়। অক্ষয়ের বিপরীতেই বলিউডে ডেবিউ করছেন মানুষী। ছবিতে সংযুক্তার ভূমিকায় অভিনয় করছেন তিনি। 

যশরাজ ফিল্মসের প্রযোজনায় তৈরি এই ছবি ঘিরে যথেষ্ট কৌতূহল রয়েছে বিনোদন দুনিয়ায়। আগামী ২১ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু যখন ওমিক্রনের দাপটে নতুন করে ফের করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী, তখন নির্মাতারা আর ঝুঁকি নিচ্ছেন না।

ফলে সিদ্ধান্ত নেওয়া হলো মুক্তির তারিখ পেছানোর। কবে মুক্তি পেতে পারে ছবিটি? সে সম্পর্কে এখনই কিছু বলতে পারছেন না নির্মাতারা। যশরাজ আপাতত পরিস্থিতির দিকে নজর রেখেছেন। পরে সময়মতো ঠিক করা হবে ছবি মুক্তির তারিখ।

উল্লেখ্য, ২০১০ সালেই ‘পৃথ্বীরাজ’ ছবির চিত্রনাট্য লিখে ফেলেছিলেন চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। শোনা যায়, তখন তার পৃথ্বীরাজ হিসেবে পছন্দ ছিল সানি দেওলকে। আর সংযুক্তার ভূমিকায় ঐশ্বরিয়াকে। কিন্তু তা সম্ভব হয়নি। তারপর বহু বছর ছবির জন্য কোনো প্রযোজক পাননি দ্বিবেদী। শেষে ২০১৮ সালে ছবিটি প্রযোজনা করতে রাজি হয় যশরাজ ফিল্মস। পৃথ্বীরাজ হিসেবে অভিনয় করতে রাজি হন অক্ষয় কুমার। নিজের ৫২তম জন্মদিনে ছবিতে অভিনয় করার কথা সোশ্যাল মিডিয়ায় জানান অক্ষয়। নায়িকা হিসেবে মানুষী চিল্লারকে বাছা হয়।

ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সাক্ষী তনওয়ার, মানব ভিজের মতো অভিনেতা। সিনেমায় চাঁদ বরদাইয়ের ভূমিকায় রয়েছেন সোনু সুদও। ব্রজভাষায় ‘পৃথ্বীরাজ রসো’ তিনিই রচনা করেছিলেন। সাহিত্যপ্রেমীদের কাছে তা এক অমূল্য সম্পদ। 

এইচকে