বন্ধুদের প্রতি সবসময় একটু বেশিই আবেগি বলিউড সুপারস্টার  হৃতিক রোশন। নানা উপলক্ষকে কেন্দ্র করে বন্ধুদের উপহার দেন তিনি। তবে কখনও কখনও বন্ধু ‘বিশেষ’ হলে তার ভালবাসার মাত্রা আরও বেড়ে যায়। একবার উপহারের দাম শুনে রেগে ঘর ছেড়েছিলেন তার সাবেক স্ত্রী সুজানা।

তখনও হৃতিক-সুজান বিবাহ বিচ্ছেদ হয়নি। তবে বিশেষ বন্ধুকে দেওয়া হৃতিকের ওই উপহারের বহর দেখে সুজান দুই সন্তানকে নিয়ে চলে যান বাবা-মায়ের কাছে।

হৃতিক তখন করেছেন কাইট ছবির শুটিং। কাইটয়ের শুটিংয়ে হৃতিকের সঙ্গে তার সহ-অভিনেত্রী বারবারা মোরির রসায়ন নিয়ে তুমুল চর্চা চলছে বলিউডে। এমনও বলা হচ্ছিল, যে ‘গ্রিক গড’ প্রেমে পড়েছেন মেক্সিকান অভিনেত্রীর।

জন্মসূত্রে উরুগুয়ান বারবারা তখন মেক্সিকোর সিনেমাজগতের বড় আর বিখ্যাত মুখ। হৃতিকের সঙ্গে তার সম্পর্ক নিয়ে প্রকাশ্যে একটিও কথা বলেননি। হৃতিকও বলছেন, ‘বারবারা খুব ভাল বন্ধু আমার। আমি আমার পারিবারিক জীবনে খুশি।’

ঠিক সেই সময়েই প্রকাশ্যে আসে একটি খবর। জানা যায়, বন্ধু বারবারাকে কাইটের শুটিং চলাকালীন একটি উপহার দিয়েছিলেন হৃতিক। যার দাম কম করে আড়াই থেকে তিন কোটি টাকা।

বন্ধুকে কোটি টাকার উপহার! শুনেই নাকি রেগে গিয়েছিলেন সুজান। তার আগে বারবারা-হৃতিক আলোচনায় সুজানের ধৈর্য বিপদসীমায় পৌঁছেছিল। উপহারের খবরে সহ্যের বাঁধ ভেঙে যায়। 

কিন্তু বন্ধু বারবারাকে কী এমন উপহার দিয়েছিলেন হৃতিক? কাইটয়ের শুটিংয়ের এক কুশলী জানান, বারবারাকে একটি ভ্যানিটি ভ্যান উপহার দিয়েছিলেন এ অভিনেতা। এই ধরনের ভ্যানিটি ভ্যানকে সাধারণত একটি ছোট বাড়িই বলা যায়। তাতে যেমন স্নানঘর থাকে, তেমনই থাকে আরাম করার জায়গা, পোশাক রাখার জায়গাও। 

মেক্সিকান অভিনেত্রী নিজের দেশ ছেড়ে ভারতে এসেছিলেন ছবির শুটিং করতে। শুটিংয়ে যাতে তিনি নিজের বাড়ির কথা মনে না করেন, সে জন্যই তাকে ওই গাড়ি-বাড়ি উপহার দেন বলিউডের এ নায়ক। 

কাইট ছবির ওই কুশলী আরও জানান, উপহার পেয়ে স্তম্ভিত হয়ে গিয়েছিলেন বারবারাও। তিনি ভাবতেই পারেননি এত দামি উপহার কেউ দিতে পারে। হৃতিক তখন তাকে বলেন, তাঁদের বন্ধুত্বের স্বাক্ষর হিসেবে ওই উপহার গ্রহণ করতে। যদিও এ ঘটনা হৃতিকের সংসার জীবনে ফেলে মারাত্মক প্রভাব। 

এসকেডি