আলোচিত চিত্রনায়িকা পরীমণি ও অভিনেতা শরিফুল রাজ প্রথমবারের মতো জুটি বেঁধেছেন সিনেমায়। নাম ‘গুণিন’। দুজনের কাছেই সিনেমাটি অনেক বেশি স্পেশাল। আমৃত্যু তারা এই সিনেমার কথা স্মরণ রাখবেন, বুকে আগলে রাখবেন। কেননা এই সিনেমার মাধ্যমেই তারা একে-অপরের দেখা পেয়েছেন, ভালোবেসেছেন এবং শেষ পর্যন্ত বিয়ে করে ঘর বেঁধেছেন।

গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত সিনেমাটি আজ শুক্রবার (১১ মার্চ) মুক্তি পেয়েছে। দেশের ২০টি প্রেক্ষাগৃহে একযোগে চলছে এটি। হলের তালিকা প্রকাশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্টরা।

যেসব সিনেমা হলে দেখা যাচ্ছে ‘গুণিন’-

ঢাকার ভেতরে স্টার সিনেপ্লেক্সের চারটি শাখায়, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস, মধুমিতা, চিত্রামহল, শ্যামলী সিনেমা, আনন্দ, বিজিবি অডিটোরিয়াম ও গীত। ঢাকার বাইরে বগুড়ার মধুবন সিনেপ্লেক্স, পাবনার রূপকথা, খুলনার সংগীতা, লিবার্টি, দিনাজপুরের মডার্ন, চট্টগ্রামের সুঘন্ধা, সিলভার স্ক্রিন, নারায়ণগঞ্জের চাঁদমহল ও সিনেস্কোপ।

এই সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। এতে পরী-রাজ ছাড়াও আছেন ইরেশ যাকের, মোস্তফা মনোয়ার, দিলারা জামান, শিল্পী সরকার অপু, নাসির উদ্দিন খান প্রমুখ। এটি প্রযোজনা করেছে চরকি।

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প অবলম্বনে সিনেমাটি বানিয়েছেন গিয়াসউদ্দিন সেলিম। এর গল্পে আদিম এক সমাজের চিত্র তুলে ধরা হয়েছে। যেখানে গ্রামীণ পরিবেশে পারিবারিক, বংশগগত সম্পর্ক, টানাপোড়েন, প্রেম ও অলৌকিকতার অস্তিত্ব আছে।

কেআই