গায়ে জড়িয়েছেন কালোর ওপর সোনালি রঙের নকশা করা কাতান শাড়ি। নাক, কান, গলায় ভারি অলঙ্কার। আপাদমস্তক বধূর রূপে সেজেছেন চিত্রনায়িকা পরীমণি। উপলক্ষ্য ছিল- তার নতুন সিনেমা ‘গুণিন’-এর প্রিমিয়ার ও বিবাহোত্তর সংবর্ধনা।

রাজধানীর একটি রেস্তোরাঁয় বুধবার (৯ মার্চ) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে এই জমকালো আয়োজন। সেখানে পালকিতে চড়ে হাজির হন পরী। তার স্বামী অভিনেতা শরিফুল রাজও সেজেছেন বরের রূপে।

সিনেমার প্রদর্শনীর আগে সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন। হাস্যোজ্বল মুখে পরীমণিও জানান তার অনুভূতির কথা। তিনি বলেন, ‘এই কাজটা করতে গিয়ে আমি আরেকজনের জীবনের সঙ্গে যুক্ত হয়ে গেছি। তাই এটা সারাজীবন আমার কাছে অনেক স্পেশাল হয়ে থাকবে।’

‘গুণিন’ সিনেমায় যুক্ত হওয়ার ঘটনা জানিয়ে পরীমণি বলেন, “মাঝখানে ২৭ দিন আমি গায়েব ছিলাম। এই গায়েবের মাঝখানে আমাকে সেলিম ভাই ফোন দিয়ে বলেন, ‘তুই কি আমার কাজ করবি রে? আমরা কি কাজটা করব?’ এটা শুনে আমি দুই মিনিট কথা বলতে পারিনি। চুপচাপ ছিলাম। ওনাকে বললাম, ‘আপনি এমনভাবে জিজ্ঞেস করলেন, আমি তো কষ্ট পেলাম’। তখন তিনি বলেন, ‘চল আমরা শুটিং করি’। এভাবেই কাজটির সঙ্গে আমার যুক্ত হওয়া।”

উল্লেখ্য, এই সিনেমার গল্প নেওয়া হয়েছে কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প থেকে। চিত্রনাট্য সাজিয়েছেন নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম নিজেই। এতে বাংলার আদিম এক সমাজের প্রেক্ষাপট দেখা যাবে। যেখানে পারিবারিক সম্পর্ক, কলহ এবং প্রেমের বিষয়গুলো থাকবে সমান্তরালভাবে।

সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। এছাড়াও আছেন পরীমণি, শরিফুল রাজ, ইরেশ যাকের, মোস্তফা মনোয়ার, দিলারা জামান, শিল্পী সরকার অপু, নাসির উদ্দিন খান প্রমুখ। চরকি প্রযোজিত সিনেমাটি শুক্রবার (১১ মার্চ) মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে।

কেআই