প্রায় দুই যুগের সিনে ক্যারিয়ার শাকিব খানের। এর মধ্যে এক যুগের বেশি সময় ধরে করছেন রাজত্ব। ঢালিউডের শীর্ষ নায়ক হয়ে ধরে রেখেছেন নিজের অবস্থান। লম্বা এই ক্যারিয়ারে দেশের সমসাময়িক প্রায় সব নায়িকার সঙ্গে কাজ করেছেন তিনি। কলকাতার প্রথম সারির নায়িকারাও এসেছেন তার বাহুডোরে।

এবার শাকিবের নাগাল আরও দূরে, আরও বৃহৎ পরিসরে। যুক্তরাষ্ট্রের এক অভিনেত্রীকে নিয়ে নতুন সিনেমা শুরু করতে যাচ্ছেন ঢালিউড কিং। সিনেমার নাম দেওয়া হয়েছে ‘রাজকুমার’। পরিচালনা করবেন হিমেল আশরাফ।

বিশাল আয়োজনে নির্মিত হবে সিনেমাটি। আজ সোমবার (২৮ ডিসেম্বর) শাকিবের জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠিত হবে এর মহরত। নিউইয়র্কের একটি কনভেনশন হলে অনুষ্ঠিত হবে আয়োজনটি। সেখানেই আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানানো হবে। খবরটি গণমাধ্যমকে দিয়েছেন এই সিনেমার অন্যতম প্রযোজক জাকারিয়া মাসুদ।

‘রাজকুমার’-এর মূল প্রযোজনায় থাকছে শাকিবের প্রতিষ্ঠান এসকে ফিল্মস। সহপ্রযোজক হিসেবে আছেন জাকারিয়া মাসুদ ও কাজী রিটন। জাকারিয়া জানান, দীর্ঘ ২০ বছর ধরে তিনি নাটক প্রযোজনা করছেন। এবারই প্রথম সিনেমায় লগ্নি করছেন। তাই আয়োজনের কমতি রাখতে চান না। শুধু বাংলাদেশে নয়, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্য, ভারতসহ বহু দেশে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে তাদের। যা বাংলাদেশের সিনেমার জন্য নতুন দ্বার খুলে দেবে।

যুক্তরাষ্ট্রে শাকিব খান

নায়িকার খবর জানিয়ে তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রের একজন নায়িকা থাকছেন শাকিব খানের বিপরীতে। মহরতে তাকে পরিচয় করিয়ে দেওয়া হবে।’

আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে যুক্তরাষ্ট্রে শুরু হবে ‘রাজকুমার’ সিনেমার শুটিং। হলিউডসহ সেখানকার বিখ্যাত কিছু স্থানে চিত্রায়িত হবে এটি।

প্রসঙ্গত, গেল বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে গেছেন শাকিব খান। যাওয়ার পরই মার্কিন নাগরিকত্বের জন্য আবেদন করেছেন। আবেদনের শর্ত পূরণের জন্য তিনি এখনো নিউইয়র্কে অবস্থান করছেন।

কেআই/আরআইজে