ঈদে মুক্তি পাওয়া সিনেমা ‘পরাণ’-এর জয়জয়কার চলছে। তরুণ নির্মাতা রায়হান রাফী পরিচালিত এই সিনেমা যারাই দেখছেন, তারাই প্রশংসা করছেন। যার ফলে ক্রমশ এর জনপ্রিয়তা বাড়ছে। একইসঙ্গে বাড়ছে সিনেমা হলের সংখ্যাও।

গত ১০ জুলাই মাত্র ১১টি হল দিয়ে শুরু হয় ‘পরাণ’-এর যাত্রা। এরপর পাঁচদিনের মাথায় আরও কয়েকটি হল যুক্ত হয়। এবার জানা গেল, দর্শকপ্রিয়তার সুবাদে আগামী শুক্রবার (২২ জুলাই) থেকে দেশের অর্ধশতাধিক হলে চলবে সিনেমাটি।

দেশজুড়ে দর্শকের এই অসামান্য সাড়ায় মুগ্ধ, অভিভূত নির্মাতা রায়হান রাফী। ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে তিনি দর্শকের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন।

সম্প্রতি পুরান ঢাকার নতুন মাল্টিপ্লেক্স লায়ন সিনেমাসে ‘পরাণ’ দেখতে আসেন এক পরিবারের ৬০ জন সদস্য। দীর্ঘ ১৬ বছর পর তারা হলে এসে সিনেমা দেখেছেন। এ বিষয়টি সবচেয়ে বেশি মুগ্ধ করেছে নির্মাতা রাফীকে।

ওই পরিবারের সদস্যদের একাংশ

তিনি বলেন, “একটা ভিডিও দেখলাম, এক পরিবারের ৬০ জন মানুষ, তারা প্রায় ১৬ বছর পর সিনেমা দেখতে এসেছেন। তারা জানান, তাদের বংশের রেওয়াজ ছিল সবাই একসঙ্গে হলে গিয়ে সিনেমা দেখার। কিন্তু সেটা বন্ধ হয়ে গিয়েছিল। ‘পরাণ’ দিয়ে সেই রেওয়াজ আবার শুরু হলো। এটা আমার কাছে খুবই ভালো লেগেছে।”

উল্লেখ্য, ‘পরাণ’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। এছাড়াও আছেন শহীদুজ্জামান সেলিম, রোজি সিদ্দিকী, শিল্পী সরকার অপু, রাশেদ মামুন অপু প্রমুখ।

কেআই