জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসের নতুন সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এর নাম ‘ঈশা খাঁ’। ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত এই সিনেমায় তার বিপরীতে আছেন ডিএ তায়েব। ড. মাহফুজুর রহমানের কনসেপ্টে নির্মিত হয়েছে সিনেমাটি। পরিচালনা করেছেন ডায়েল রহমান। মঙ্গলবার (২৩ আগস্ট) এর ট্রেলার প্রকাশ করা হয়েছে।

মুঘল আমলে বাংলার বারো ভুঁইয়া তথা প্রভাবশালী বারোজন জমিদারের প্রধান ছিলেন ঈশা খাঁ। তিনি ক্ষমতায় থাকাকালীন মুঘল সম্রাট আকবরকে খাজনা দিতে অস্বীকৃতি জানান। এ কারণে তখন ব্যাপক লড়াই-সংঘর্ষ হয়েছিল। ওই প্রেক্ষাপটেই বানানো হয়েছে ‘ঈশা খাঁ’ সিনেমাটি।

ঈশা খাঁ'র ভূমিকায় ডিএ তায়েব

এতে ঈশা খাঁ’র চরিত্রে অভিনয় করেছেন ডিএ তায়েব। তার বিপরীতে দেখা যাবে অপু বিশ্বাসকে। আগামী ৩০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

এদিকে ট্রেলার প্রকাশের পর তা দেখে মন ভরেনি অধিকাংশ দর্শকের। বরং এটি নিয়ে হাসাহাসি করছেন তারা। সিনেমাভিত্তিক একাধিক গ্রুপে ‘ঈশা খাঁ’র ট্রেলার নিয়ে নেটিজেনদের ট্রল করতে দেখা গেছে। অনেকেই সিনেমাটিকে ‘যাত্রাপালা’র সঙ্গে তুলনা করেছেন।

সিনেমার ট্রেলার নিয়ে দর্শকের সমালোচনার খণ্ডচিত্র

এক দর্শক মন্তব্য করেছেন, ‘এটা কি সিনেমা নাকি যাত্রাপালার রেকর্ডেড ভার্সন?’; আরেকজন লিখেছেন, ‘যাত্রাপালাও এর চেয়ে অনেক ভালো। আর উনি নায়ক!’; আরেক দর্শকের মন্তব্য, ‘যেই দেখছে সিনেমা পাড়ায় সুবাতাস বইছে, একের পর এক বস্তাপচা নিয়ে হাজির হচ্ছে এরা, আবারও বাংলা সিনেমার ভাবমূর্তি নষ্ট করার জন্য’।

উল্লেখ্য, ‘ঈশা খাঁ’ সিনেমার চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পরিচালক ডায়েল রহমান। এতে আরও অভিনয় করেছেন অমিত হাসান, ডন, রেবেকা, আনহা তামান্না প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছে এসজি প্রোডাকশন।

কেআই