‘আমি বগুড়ার মেয়ে, একসময় বগুড়া-জয়পুরহাট নিয়ে একটি জেলা ছিল। এখন সেটা ভাগ হয়েছে। তাই আমি বলব, এখানে যারা আছেন তাদের প্রত্যেকের ঘরের মেয়ে আমি। আপনাদের জন্যই আমি চলচ্চিত্রে কাজ করছি। আমি সবসময় চাই আপনারা আমাকে নিয়ে আসবেন’— ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাসকে দেখতে আসা দর্শকদের উদ্দেশে এমন কথা বলেছেন তিনি।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে জয়পুরহাটের কালাই উপজেলার পুনট চাকলমুয়া এলাকায় অনুষ্ঠিত ফুটবল খেলার মাঠে তিনি আসেন। অপু বলেন, ‘আমাদের জাতির পিতা যে পথ আমাদের দিয়ে গেছেন। তার বাহিরে আমরা কেউই যাব না। আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ জন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কালাই বাসির পক্ষ থেকে করতালি।’

তিনি আরও বলেন, ‘আমরা আসলে সিনেমার মানুষ, আপনাদের কাছাকাছি খুব একটা যেতে পারি না। সেজন্য এরকম অনুষ্ঠান হলে সেখানে আমি দ্রুত চলে যাই। আপনারা ডাকলে আমি বারবার চলে আসব।’

এর আগে পরপর কয়েকটি গানে নৃত্য পরিবেশন করেন অপু বিশ্বাস। চাকলমুয়া জেলা ভিত্তিক ফুটবল খেলার সপ্তম ম্যাচে পাবনা জেলা বনাম সিরাজগঞ্জ জেলা দুটির মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময়ে দুই দলে সমতা থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে। এতে পাবনা জেলা ৪-৩ গোলে সিরাজগঞ্জ জেলাকে পরাজিত করে।

চাকলমুয়া গ্রামবাসি আয়োজিত এ খেলায় ১৬টি জেলা দল অংশগ্রহণ করছেন। গতকালকের খেলায় উপস্থিত ছিলেন কালাই উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান, পুনট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস ফ‌কির, জিন্দারপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি রফিকুল ইসলাম, জেলা পরিষদের সংরক্ষিত-২ আসনের সদস্য রত্না রশিদ প্রমুখ।

চম্পক কুমার/কেএইচটি