শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীর অদূরে নরসিংদীর মাধবপুরের একটি রিসোর্টে আয়োজিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজন। অনেক তারকা অভিনয়শিল্পী এতে অংশ নিলেও আবার অনেকে ছিলেন অনুপস্থিত। আর তাই বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠেছে। একদল বলছে শিল্পী সমিতির এবারের বনভোজন সফল বিপরীতে আরেকদল বলছে না, ব্যর্থ হয়েছে।

শিল্পী সমিতির এবারের বনভোজনে ছিলেন না ববিতা, চম্পা, আলমগীর, মৌসুমী, ওমর সানী, পরীমণি, ডিপজল, আরিফিন শুভ, সিয়াম, রুবেল, নুসরাত ফারিয়া, পূজা চেরি, অরুণা বিশ্বাস, সুচরিতা, শাকিব খান, শবনম, অপু বিশ্বাস, বুবলী, ববি, নিরব, জিয়াউল রোশান, মিষ্টি জান্নাত, আঁচল, বিপাশা কবির, সুনেরাহ বিনতে কামাল, আশনা হাবিব ভাবনা, মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, ঐশী, সালওয়া প্রমুখ।

এই শিল্পীদের উপস্থিত না থাকা প্রসঙ্গে আমন্ত্রণ জানানোর দায়িত্বে থাকা চিত্রনায়ক ইমন বলেন, ‘আসলে দেখেন আলমগীর ভাই কলকাতায় গেছেন। ফারুক ভাই, সোহেল রানা ভাই অসুস্থ। বাকিদের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। তারা শুটিংয়ে ব্যস্ত ফলে অনেকে উপস্থিত হতে পারেননি। এছাড়াও পিকনিক সাকসেস হয়েছে।’

অপরদিকে চিত্রনায়ক জায়েদ খান শিল্পীদের না আসা প্রসঙ্গে বলেন, ‘সব শিল্পীই জানে নিপুণ কীভাবে ক্ষমতা দখল করেছে। অবৈধ দখলদারের পিকনিকে কেন যাবে বলেন? স্বাভাবিকভাবে যারা সচেতন শিল্পী তারা নিপুণের এই পিকনিক বয়কট করেছে। এটা নিপুণের দখলদারিত্বের জবাব বলতে পারেন। একটা বিষয় আদালতে বিচারাধীন আর তিনি নির্বিঘ্নে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে যাচ্ছেন। এই অন্যায় কেউ মেনে নেবে?’

জানা গেছে, ‘রিয়েল হিরোস অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে অংশ নিতে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে অবস্থান করছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। এছাড়া বেশ কিছু ঢালিউড তারকাও আছেন সেখানে। শিল্পী সমিতির এবারের বনভোজন নিয়ে এই বিতর্ক আর কতদূর গড়ায় সেটাই এখন দেখার বিষয়।