বছরের পুরোটা সময় শুটিং নিয়ে ব্যস্ত থাকেন চলচ্চিত্র তারকারা। চাইলেও পরিবারকে খুব একটা সময় দেওয়া হয়ে ওঠে না। তাই তো মাঝে মধ্যে ফুসরত পেলেই পরিবার-পরিজন নিয়ে ঘুরে আসেন পছন্দের কোনো জায়গায়। এই যেমন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান বর্তমানে পরিবার নিয়ে আছেন দ্বীপ দেশ জাপানে। বসন্তের এই সময়টা জমিয়ে উপভোগ করছেন নায়িকা। সোশ্যাল হ্যান্ডেলগুলোতে নিয়মিত তার আভাস পাওয়া যায়।

জয়া কি ঘুরতেই গেছেন, না কি শুটিংয়ের কোনো কাজে সেখানে আছেন? এমন প্রশ্নের জবাবে জয়া বলেন, ‘শুটিং নয়, ঘুরতেই এসেছি। পরিবারের সঙ্গে এসেছি। আগে কখনো জাপানে আসিনি। দীর্ঘ দিন ধরেই এরকম একটা ভ্রমণের পরিকল্পনা ছিল। সকলে মিলে পুরো দেশটা ঘুরে দেখছি, খুব মজা করছি।’

তার এই ভ্রমণকাল মোটেও এক দু’দিনের জন্য নয় গুনে গুনে পুরো ২০ দিনের শিডিউল। ইতিমধ্যে জাপানের একাধিক জায়গা ঘুরে ফেলেছেন ‘দেবী’ অভিনেত্রী। বুধবার জয়া ছিলেন হিরোশিমায়। সেখানকার বিখ্যাত হিরোশিমা পিস মিউজিয়ামের ছবিও তিনি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

তার কথায়, ‘একদম টুরিস্টের মতো ঘুরে বেড়াচ্ছি। হোক্কাইডো, সাপোরো, টোকিয়ো ঘুরে নিয়েছি। তারপর কিয়োটো এবং ওসাকা। নতুন দেশ, নতুন অভিজ্ঞতা। খুব ভালো লাগছে।’

কিছু দিনের মধ্যেই বলিউডের ছবিতে অভিষিক্ত হবেন জয়া। অনিরুদ্ধ রায় চৌধুরী পরিচালিত ‘কড়ক সিং’ ছবির শুটিং শেষ করেছেন সম্প্রতি। এতে জয়া ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি, সানজানা সঙ্গী, পার্বতী থিরুবথু, দিলীপ শঙ্কর, পরেশ পাহুজা, বরুণ বুদ্ধদেব প্রমুখ। ছবিটি প্রযোজনা করছে উইজ ফিল্মস।