অভিযোগ-পাল্টা অভিযোগে চর্চার কেন্দ্রে ঢালিউড সিনেমার আঁতুড়ঘর বিএফডিসি। কিছু দিন আগে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অশালীন ও মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খানের সদস্যপদ স্থগিত করা হয়। এবার খোদ সমিতির দায়িত্বশীলদের বিরুদ্ধে লিখিত অভিযোগ জমা দিলেন শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য অরুণা বিশ্বাস।

অভিযোগপত্রে তিনি জানান, গত ২ মার্চ সমিতির কার্যালয়ে কার্যনির্বাহী পরিষদের সভায় উপস্থিত হলে তাকে শারীরিক বিষয়ে কুরুচিপূর্ণ ও অসম্মানজনক মন্তব্য করেন আরমান। যেটাকে তিনি ইভটিজিং বলে দাবি করেছেন।

অরুণার কথায়, ‘একজন সিনিয়র শিল্পী হিসেবে সেদিন আমি অসম্মানিত বোধ করেছি এবং মানসিকভাবে ভেঙে পড়েছি। সমিতির একজন দপ্তর ও প্রচার সম্পাদকের কাছে আমি এমন কুরুচিপূর্ণ আচরণ আশা করি না।’

সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বরাবর লেখা এই অভিযোগপত্র শনিবার (৮ এপ্রিল) গৃহীত হয়। এমনটাই নিশ্চিত করেছেন সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক। তবে এটি এর মধ্যে সুরাহার ইঙ্গিতও দিলেন এই নায়ক। যদিও এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

অরুণা বিশ্বাসের লিখিত অভিযোগ

কেননা, উক্ত অভিযোগপত্রে অভিযুক্তের তালিকায় আছেন সাইমন সাদিকও। অরুণার ভাষায়, ‘সেদিন (২ মার্চ) যখন আমি মিটিংয়ে প্রবেশ করি, তখন সাইমন সাদিক আমাকে অপমানজনক মন্তব্য করেন। যা একজন সিনিয়র শিল্পী হিসেবে জুনিয়র শিল্পীর কাছ থেকে কাম্য নয়। এমন যদি পরিস্থিতি তৈরি হয়, তাহলে সমিতির সভায় উপস্থিত হওয়াই অসম্ভব হয়ে পড়বে।’

সবশেষ অরুণা বিশ্বাস জানিয়েছেন, এ বিষয়ে শিল্পী সমিতি যথাযথ ব্যবস্থা না নিলে আইনের আশ্রয় নিতে বাধ্য হবেন তিনি।

এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ‘দুঃখপ্রকাশ’ করেছেন সাইমন সাদিক ও আরমান। বিষয়টিকে ভুল বুঝাবুঝি বলে আখ্যা দিয়েছেন দুজনেই। অচিরেই বিষয়টির সুরাহা হয়ে যাবে বলে আশাবাদী তারা।