ছোট পর্দার জনপ্রিয় মুখ ইভান সাইর। সম্প্রতি জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘পটু’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। বিষয়টি প্রকাশ্যে এনে নতুন এই চিত্রনায়ককে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেয় প্রযোজনা সংস্থাটি।

শনিবার (৬ মে) জাজ তাদের ফেসবুক পেজে জানায়, এই সিনেমার গল্পই নায়ক। এতে প্রধান অভিনেতা তথা নায়ক চরিত্রে নির্বাচিত হয়েছেন ইভান সাইর। এক্ষেত্রে তার বাচনভঙ্গি, পরিমিত অভিনয় দক্ষতা, উচ্চতা এবং শিক্ষাগত যোগ্যতা বিবেচনায় নেওয়া হয়েছিল বলেও জানায় সংস্থাটি।

তাদের কথায়, “আমরা ‘পটু’ ছবির চিত্রনাট্য অনুযায়ী যেমন নায়ক খুঁজছিলাম তার প্রায় সবগুলো গুণাবলীই আছে ইভানের মধ্যে। এজন্য অনেকের মধ্য থেকে অডিশনের মাধ্যমে তাকেই নির্বাচিত করা হয়েছে।”

জাজের ভাষ্যমতে, বিভিন্ন মাধ্যমে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ইভানের। ইংরেজি সাহিত্যে পড়াশোনা শেষ করার পাশাপাশি নিয়েছেন অভিনয়ের ওপর আলাদা প্রশিক্ষণ। ‘পটু’ ছবিতে তার সফলতা কামনা করে জাজ।

নতুন সিনেমা নিয়ে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় ইভান বলেন, “আলহামদুলিল্লাহ। গত কয়েক মাসের দীর্ঘ অপেক্ষার অবসান হলো। ইনশাআল্লাহ, আমি সততা আর পরিশ্রম দিয়ে কাজ করব। কৃতজ্ঞতা জানাই জাজের কর্ণধার আব্দুল আজিজ এবং ‘পটু’র নির্মাতা আহমেদ আহমেদ হুমায়ূন ভাইকে।”

এই ছবিতে তার চরিত্র কেমন হবে তা নিয়ে এখনই মুখ খুলতে নারাজ ইভান। তার কথায়, ‘এখন কিছু প্রকাশ করা যাবে না। তবে এটুকু বলতে পারি, একেবারে ভিন্নধারার একটি গল্প। ক্যারিয়ারের শুরুতেই এরকম গল্প আর জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে কাজ করতে পারাটা আমার জন্য আনন্দের।”

‘পটু’ ছবিটি পরিচালনা করবেন আহমেদ হুমায়ূন। নায়ক চরিত্রে ইভান সাইরের নাম প্রকাশ করলেও তার বিপরীতে নায়িকা চরিত্রে কে থাকবেন জানায়নি জাজ। তবে পরবর্তীতে এই ছবির সকল চরিত্র প্রকাশ্যে আনা হবে বলে জানায় সংস্থাটি।

উল্লেখ্য, ছোট পর্দার বিভিন্ন মাধ্যমে নিয়মিত দেখা যায় ইভান সাইরকে। ইতোমধ্যে রেডিও, টেলিভিশন ও মঞ্চ উপস্থাপনাসহ বেশ কিছু নাটকে কাজ করেছেন তিনি। কণ্ঠ দিয়েছেন বিশের অধিক চলচ্চিত্রে। এছাড়া চলতি বছরের শুরুতে ‘ঠোকর’ নামক চলচ্চিত্রে নায়ক হিসেবে নাম লিখিয়েছেন। এতে তার বিপরীতে আছেন চিত্রনায়িকা অধরা খান।