অভিনেত্রী, সমাজকর্মী ও পিএইচডি গবেষক রাফিয়াত রশিদ মিথিলার জন্মদিন আজ (২৫ মে)। এদিন ৩৭-এ পা রেখেছেন তিনি। বিশেষ এই দিনে ১৪ মাস পর নিজের সেকেন্ড হোম তথা ব্র্যাক সেন্টারের অফিসে গেলেন মিথিলা। সেখানে সবার সঙ্গে কেক কেটে, ট্রিট দিয়ে দিনটি উদযাপন করতে পেরে বেশ উৎফুল্ল এই অভিনেত্রী।

মিথিলা বলেন, “এবার জন্মদিনে যে জিনিসটা আমার কাছে সবচেয়ে স্পেশাল ছিল তা হলো আমার ‘সেকেন্ড হোম’ ব্র্যাক সেন্টারের অফিসে গিয়ে দিনটি পালন করা। করোনার কারণে গত বছরের মার্চ থেকে আমাদের হোম অফিস শুরু হয়। ফলে বাসা থেকেই কাজ করি। আবার মাঝখানে যখন অফিস চালু হয় তখন আমি ছিলাম কলকাতায়। ফলে আমার আর অফিসে যাওয়া হয়নি। বাসা থেকেই কাজ করছিলাম। অবশেষে ১৪ মাস পর আজ অফিসে গেছি।’ 

এই অভিনেত্রী আরও যোগ করেন, ’১৩ বছর ধরে আমি ব্র্যাকে কাজ করছি। সেখানকার কলিগদের সঙ্গে আমার দারুণ সম্পর্ক। এতদিন সবাইকে খুব মিস করেছি। আজ অফিসে যাওয়ার পর প্রাণ ভরে নিঃশ্বাস নিতে পেরেছি। আমাদের অফিসে সবার জন্মদিনই আমরা একসঙ্গে পালন করি। যেদিন যার জন্মদিন সেদিন তাকে সবাইকে ট্রিট দিতে হয়। আমারও আজ তাই করতে হয়েছে। সব মিলিয়ে দারুণ একটা দিন কাটালাম।’ 
এদিকে বাসায় মিথিলার জন্য সারপ্রাইজ নিয়ে অপেক্ষায় ছিলেন তার বাবা-মা, বোন এবং মেয়ে আইরা। তাদের সঙ্গেও দারুণ মুহূর্ত কাটে এই তারকার। 
 
জন্মদিন উপলক্ষে কদিন আগেই মেয়েকে নিয়ে সিলেট ঘুরে এসেছেন মিথিলা। রাতারগুল, বিছানাকান্দি ও লালখানে ঘুরে বেড়িয়েছেন মা-মেয়ে। তবে করোনার কারণে স্বামী সৃজিত মুখোপাধ্যায় কলকাতায় থাকায় তাকে খুব মিস করছেন এই অভিনেত্রী। পরিস্থিতি ভালো হলে শিগগিরই দুজনার আবার দেখা হবে! 

আরআইজে