তিন বছরের ক্যারিয়ারেই ঢাকাই সিনেমায় শক্ত অবস্থান করে নিয়েছেন সিয়াম আহমেদ। ছোটপর্দার সিয়াম বড় পর্দায় এসে যেন আরও বড় আঙ্গিকে মেলে ধরেছেন নিজেকে। দেখিয়ে যাচ্ছেন একের পর এক সাফল্য।

২০১৮ সালের জুনে মুক্তি পাওয়া সিয়ামের প্রথম সিনেমা ‘পোড়া মন ২’ বেশ ব্যবসাসফল হয়। একই বছরে ‘দহন’ ও পরের বছর ‘ফাগুন হাওয়ায়’ ভেসেও নিজের প্রতিভার জানান দেন এই নায়ক। সর্বশেষ গত বছরের ডিসেম্বরে মুক্তি পাওয়া ‘বিশ্ব সুন্দরী’ও তাকে নিয়ে গেছে বহুদূর।

এই মুহূর্তে সিয়ামের হাতে রয়েছে অন্তত ডজনখানেক সিনেমা! করোনা পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী কোরবানির ঈদেই মুক্তি পাওয়ার কথা তার অভিনীত ‘অপারেশন সুন্দরবন’। যে সিনেমার পরিচালক দীপংকর দীপন।

আর এই নির্মাতাই মঙ্গলবার (২৯ জুন) সিনেমাটির শুটিংয়ের সময়কার এই ছবিটি ফেসবুকে প্রকাশ করে প্রশংসায় ভাসান সিয়ামকে। ছবিতে দেখা যায়, সিনেমার নায়ক হয়েও অন্যান্য সাপোর্টিং ক্রুদের মতোই একটি টুল এবং শুটিংয়ের আরও কিছু প্রয়োজনী জিনিস বহন করে সামনে এগিয়ে যাচ্ছেন সিয়াম। তার এই সহজ-সরল ব্যাপারটিই মুগ্ধ করে পরিচালক দীপনকে।

আর তাই তো ছবিটির ক্যাপশনে দীপন লেখেন, ‘চিরকাল এমন থাকিস সিয়াম। কিছু উদাহরণ, কিছু মানুষজন, কিছু প্রয়োজন, কিছু প্রিয়জন, কিছু আয়োজন- তোকে বদলে ফেলার চেষ্টা করবে-সেই যুদ্ধটাই আসল মানুষ হবার বড় যুদ্ধ। ভালোবাসা আছে তোর জন্য, যেটা তোকে বলে দিতে হবে না।’

উল্লেখ্য, কাজের বাইরে বন্ধু, শুভকাঙ্ক্ষী কিংবা ভক্ত সবার সঙ্গে সুন্দর ব্যবহারের জন্য বরাবরই প্রশংসা কুড়িয়ে থাকেন সিয়াম। পর্দার নায়ক সিয়াম পর্দার বাইরেও নিজেকে এভাবে আরও ছাড়িয়ে যাবেন বলে বিশ্বাস তার ভক্তদের।

আরআইজে