ঘটনা দিন পাঁচেক আগের। ৭ জুলাই, সকালে কোপা আমেরিকার সেমিফাইনালে কলম্বিয়ার মোকাবিলা করছিল আর্জেন্টিনা। ঘরে বসে খেলা দেখছিলেন চিত্রনায়ক নিরব। কিছুক্ষণ দেখার পর আর মন বসছিল না। তখন মোবাইল ফোনটি হাতে নিয়ে পুরনো একটি ছবি খুঁজে বের করেন। এবং সেটা পোস্ট করেন নিজের ফেসবুক পেজে।

চার দিনের মাথায় ছবিটিতে রিঅ্যাকশন পড়েছে ১ মিলিয়নের বেশি! যা বাংলাদেশের বিনোদন তারকাদের মধ্যে সর্বোচ্চ। দেশের শীর্ষ নায়ক শাকিব খান কিংবা কোনো নায়িকার ছবিতেও এতো বেশি রিঅ্যাকশন আসেনি বলে জানা গেছে।

অনুসারীদের এমন অবিশ্বাস্য সাড়া পেয়ে অভিভূত নিরব। ঢাকা পোস্ট-এর সঙ্গে আলাপে তিনি বলেন, ওই দিন সকালে ছবিটা স্বাভাবিকভাবেই পোস্ট করি। এরপর ঘুমিয়ে যাই। তারপর আর সেভাবে খেয়াল করিনি। চার দিন পর খেয়াল করে দেখি যে, এক মিলিয়নের বেশি রিঅ্যাকশন! ছবিটিকে এতো বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য ফেসবুক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

নিরবের শেয়ার করা ছবিটি মূলত একটি সেলফি। যেটি তুলেছেন নায়ক নিজেই। সেলফিতে নিরবের সঙ্গে আছেন তুমুল জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর, কিংবদন্তি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবং অভিনেতা এফএস নাঈম। নিরব জানান, ২০১৪ সালের ফিফা বিশ্বকাপের সময় ছবিটি তুলেছিলেন তিনি। যেখানে আর্জেন্টিার জার্সি গায়ে ছিলেন ইলিয়াস কাঞ্চন ও নিরব, ব্রাজিলের জার্সি পরেছিলেন মিশা সওদাগর এবং জার্মানির জার্সিতে এফএস নাঈম।

সদ্য শেষ হওয়া কোপা আমেরিকাজুড়ে প্রিয় দল আর্জেন্টিনার সমর্থনে সরব ছিলেন নিরব। আর্জেন্টিনার প্রতি ভালোবাসা থেকেই ছবিটি পোস্ট করেন তিনি। কিন্তু এটা যে এতো বেশি মানুষের কাছে পৌঁছে যাবে, তা তিনি নিজেও ভাবতে পারেননি।

কেআই/আরআইজে