নির্মাতা অনন্য মামুন পরিচালিত ‘কসাই’ সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়ক নিরব। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমাটি মুক্তি পায় গেল রোজার ঈদে। তবে করোনা মহামারির কারণে প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি পেয়েছিল এই সিনেমা।

ওই সময় নিরব এবং মামুন দু’জনেই বলেছিলেন, সিনেমা হল খোলা হলে ‘কসাই’ পুনরায় মুক্তি দেওয়া হবে। সেই কথা রাখলেন তারা। শুক্রবার (১৬ জুলাই) রাজধানীর স্টার সিনেপ্লেক্সের দুটি শাখায় মুক্তি পেয়েছে সিনেমাটি।

নিরব জানান, স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শপিং মল এবং সীমান্ত সম্ভার শাখায় চলছে ‘কসাই’। দুটি প্রেক্ষাগৃহে দৈনিক সিনেমাটির তিনটি করে শো থাকছে। দর্শকরা যেকোনো শো’তে গিয়ে উপভোগ করতে পারেন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় দুই সপ্তাহ কঠোর লকডাউন জারি ছিল। সম্প্রতি সেটা শিথিল করা হয়। সেই সুবাদেই সিনেমাটি মুক্তি দেওয়া সম্ভব হয়েছে।

দর্শকদের সিনেমাটি দেখার আহ্বান জানিয়ে নিরব বলেন, করোনার কারণে নতুন কোনো সিনেমাই মুক্তি পাচ্ছে না। দর্শকরা সিনেমা খরায় ভুগছেন। তখন আমরা সাহস করে এগিয়ে এসেছি, নতুন সিনেমা উপহার দিয়েছি। এবার সেটা প্রেক্ষাগৃহে এলো। আমি চাই, দর্শকরা স্বাস্থ্যবিধি মেনে সিনেমাটি উপভোগ করুক।

একটি নৃশংস ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ‘কসাই’। এতে নিরবের সঙ্গে অভিনয় করেছেন সময়ের আলোচিত অভিনেতা রাশেদ মামুন অপু। এছাড়াও আছেন কাজী নওশাবা আহমেদ, তাসনুভা আনান শিশির, তন্ময়, ফারহান খান রিও, এলিনা শাম্মি ও তানজিলা।

কেআই