অনেকদিন ধরেই চলচ্চিত্র শিল্পীদের কল্যাণে ট্রাস্টি বোর্ড গঠনের কথা শোনা যাচ্ছিল। অবশেষে গঠিত হলো সেই বোর্ড। সম্প্রতি প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হয়েছে ট্রাস্টি বোর্ডের সদস্যদের নাম।

যেখানে রয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা দিলারা হানিফ পূর্ণিমা। এছাড়াও রয়েছেন চলচ্চিত্রের আরেক শিল্পী মিশা সওদাগর। শিল্পী সমিতির সভাপতি পদাধিকারেই এই কমিটিতে স্থান পেয়েছেন তিনি। চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি হিসেবে বোর্ডে আছেন সোহানুর রহমান সোহান। আরও আছেন অভিনেতা শহিদুজ্জামান সেলিম।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন, ২০২১-এর ৭ ধারা অনুযায়ী গঠিত হয়েছে এই বোর্ড। সেই ধারা মেনেই কাজ করবেন তারা।

বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ। ভাইস চেয়ারম্যান হিসেবে থাকবেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। সেইসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালককে ট্রাস্টের সদস্যসচিব করে প্রকাশ করা হয়েছে ১৪ সদস্যের কমিটি।

এ প্রসঙ্গে ঢাকা পোস্টকে পূর্ণিমা বলেন, ‘এটা তো আমাদের অনেক দিনের স্বপ্ন ছিল। অবশেষে হয়েছে। এর সঙ্গে থাকতে পারাটা অনেক বড় আনন্দের ব্যাপার। সেলিম ভাই, মিশা ভাইসহ অনেক গুণীজন এখানে আছেন। তাদের সঙ্গে থাকতে পেরেও আমার ভালো লাগছে। মিটিংয়ের পরই আমরা বুঝতে পারব কে কীভাবে এখানে কাজ করব। আশা করি সবাই মিলিত হয়ে ভালো কিছু করতে পারব।

আরআইজে