র‌্যাবের হাতে আটকের ২৭ দিন পর অবশেষে বুধবার (১ সেপ্টেম্বর) সকালে মুক্তি পেয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমণি। এদিন সকাল ৯টা ৩৬ মিনিটে সাদা রঙের একটি গাড়িতে করে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে বের হয়ে আসেন তিনি।

মাদক আইনের মামলায় জামিনের পর কারাগার থেকে মুক্তি পেয়ে গাড়িতে দাঁড়িয়ে উপস্থিত জনতা ও ভক্তদের উদ্দেশে হাত নাড়ান এই নায়িকা। এ সময় তিনি উৎসুক লোকজনের সঙ্গে ফোনে সেলফি তোলেন। ভক্ত ও উৎসুক জনতার ভালোবাসার জবাব দেন। আনন্দে মেতে উঠেন। চলে যাওয়ার আগে গাড়ির সানরুফ খুলে মাথা উঁচিয়ে দাঁড়ান। অপেক্ষমাণ ভক্তদের বাড়িয়ে দেওয়া হাত স্পর্শ করেন।

এ সময় পরীমণি সাদা টি-শার্ট পরে ছিলেন। তার মাথায় সাদা ওড়না পেঁচানো আর চোখে ছিল রোদচশমা। মাস্কও পরেছিলেন সাদা। গাড়িতে দাঁড়িয়ে সেলফি তোলার পাশাপাশি কয়েকজন ভক্তের সঙ্গে হাতও মেলান। এ সময় গণমাধ্যমকর্মীরা প্রতিক্রিয়া জানতে চাইলে পরীমণি শুধু বলেন, ‘থ্যাংক ইউ, ধন্যবাদ।’ এদিকে গাড়িতে বসেই ‘ভি’ চিহ্ন দিয়ে সেলফি তোলেন এই নায়িকা।

এর আগে সকাল সাড়ে ৮টায় পরীমণির খালু জসিম উদ্দিনসহ কয়েকজন নিকটাত্মীয় ও আইনজীবী অ্যাডভোকেট নীলাঞ্জনা রিফাত সুরভী কারা ফটকে যান। এ সময় তার আইনজীবী বলেন, আদালত দুই পক্ষের আইনজীবীর শুনানির পর তাকে জামিন দেয়। তবে কাশিমপুর কারাগারে জামিনের কাগজপত্র না আসায় গতকাল তাকে মুক্তি দেয়নি কারা কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ শুনানি শেষে ৫০ হাজার টাকা মুচলেকায় পরীমণির জামিন আদেশ দেন। তিন কারণ বিবেচনায় পরীমণিকে জামিন দেওয়া হয়েছে। যেহেতু পরীমণি একজন চিত্রনায়িকা এবং একজন নারী। তাছাড়া সরকারি অনুদানপ্রাপ্ত প্রীতিলতা নামক একটি চলচ্চিত্রে তার অভিনয়ের শিডিউল চলছে। এসব বিষয় বিবেচনায় তদন্ত প্রতিবেদন (চার্জশিট) দাখিল পর্যন্ত জামিনের আদেশ দেন আদালত।

গত ৪ আগস্ট রাতে প্রায় চার ঘণ্টার অভিযান শেষে বনানীর বাসা থেকে পরীমণি ও তার সহযোগী দীপুকে আটক করে র‍্যাব। এ সময় পরীমণির বাসায় বিভিন্ন মাদক পাওয়া গেছে বলে জানায় র‍্যাব। ৫ আগস্ট র‍্যাব-১ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পরীমণি ও তার সহযোগীর বিরুদ্ধে বনানী থানায় মামলা করে।

আরআইজে