ঢাকাই সিনেমার নায়িকা ইয়ামিন হক ববি নতুন একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। এটি নির্মাণ করবেন তরুণ নির্মাতা রাশিদ পলাশ। সিনেমাটির নাম ‘ময়ূরপঙ্খী’। জানা গেছে, ২০১৯ সালের ফেব্রুয়ারিতে দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং-৭৩৭ উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খী’ ছিনতাই চেষ্টার ঘটনা উঠে আসবে এখানে।

বলে রাখা প্রয়োজন, ওই ছিনতাইয়ের চেষ্টা করেছিলেন পলাশ আহমেদ নামের এক ব্যক্তি। যিনি অভিনেত্রী সিমলার সাবেক স্বামী। বিমান ছিনতাইয়ের ওই ঘটনা দেশ এবং আন্তর্জাতিক মহলে ব্যাপক আলোচিত হয়েছিল।

নির্মাতা রাশিদ পলাশ জানিয়েছেন, তিনি পরিচালক হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন এই সিনেমায়। এতে কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করবেন ববি। মূল ঘটনায় নায়িকা সিমলার নাম যুক্ত থাকায় স্বাভাবিকভাবেই ধারণা করা হচ্ছে সিমলার চরিত্রে অভিনয় করবেন ববি। তবে তা হচ্ছে না।

এ প্রসঙ্গে ববি বলেন, ‘এ সিনেমায় আমি সিমলার চরিত্রে নয় বরং অন্য একটি চরিত্রে অভিনয় করছি। সে চরিত্রটির কথা এখনই বলতে চাই না। সময় হলে বলব। তবে গল্পটি অনেক আগেই শুনেছি। ধীরে ধীরে আরও গুছিয়েছেন নির্মাতারা। ফলে গল্পটি আরও ভালো দাঁড়িয়েছে। আশা করি ভালো কিছু হবে।’

নির্মাতা রাশিদ পলাশ জানিয়েছেন, নিজের নির্মাণাধীন ‘প্রীতিলতা’র শুটিং শেষ করেই ‘ময়ূরপঙ্খী’র কাজ শুরু করবেন। সিনেমাটি প্রযোজনা করছে পরিচালক শাহাদাৎ হোসেন লিটনের প্রতিষ্ঠান ‘আজ ইন্টারন্যাশনাল লিমিটেড’।

প্রসঙ্গত, বোয়িং-৭৩৭ মডেলের ‘ময়ূরপঙ্খী’ বিমানটিতে ১৪২ জন যাত্রী ও পাঁচজন ক্রু ছিল। এটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিল। ছিনতাইয়ের চেষ্টা করলেও সফল হননি পলাশ। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের মাত্র আট মিনিটের মধ্যে প্যারা কমান্ডো অভিযানে জিম্মিদশা থেকে মুক্ত হয়েছিল বিমানটি। অভিযানে নিহত হন পলাশ।

আরআইজে