কলকাতার সুপারস্টার দেবের প্রথম বাংলাদেশি সিনেমা ‘কমান্ডো’। শাপলা মিডিয়ার প্রযোজনায় সিনেমাটিতে দেবের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন নবাগত নায়িকা জাহারা মিতু। ইতোমধ্যে অনেকখানি শুটিংও সম্পন্ন হয়েছে। প্রকাশ্যে এসেছে পোস্টারও। যা চমকে দিয়েছে দর্শকদের।

তবে করোনার কারণে আটকে যায় ‘কমান্ডো’র কাজ। অনেক দিন ধরেই সিনেমাটির কোনো আপডেট পাওয়া যাচ্ছে না। এরই মধ্যে গুঞ্জন ছড়িয়েছে, সিনেমাটির ভবিষ্যত অনিশ্চিত। অর্থাৎ এই সিনেমার কাজ আর হবে না।

তবে গুঞ্জনটিকে ভিত্তিহীন বলে দাবি করেছেন ‘কমান্ডো’র প্রযোজক শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। ঢাকা পোস্টকে তিনি বলেন, ‘যে খবরটা ছড়িয়েছে, সেটা ভিত্তিহীন। আগামী ডিসেম্বরে সিনেমার বাকি শুটিংয়ের পরিকল্পনা আছে আমাদের। যেহেতু ওই অংশের শুটিং হবে থাইল্যান্ডে, সেখানকার অনুমতির জন্য অপেক্ষা করতে হচ্ছে। দেবের শিডিউলও নেওয়া আছে।’

অন্যদিকে সিনেমার নায়িকা জাহারা মিতুও একই কথা বললেন। ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, “গতকাল রাতে বাসার পাশে আগুন লাগায় ঘুমিয়েছি সকাল বেলায়। মাত্র ঘুম থেকে উঠতে না উঠতেই দেখি কিছু অদ্ভূদ নিউজ। কিছু নিউজ চোখে পড়ছে ‘কমান্ডো’ নিয়ে; যেখানে অনেকেই দাবি করছেন এর ভবিষ্যৎ অনিশ্চত। দাবি করা হচ্ছে, প্রযোজক ও পরিচালকের সঙ্গে আমার সম্পর্কের অবনতি। ভাই সিরিয়াসলি? আপনারা এসব মনগড়া খবর পান কোথায়?”

সিনেমাটির প্রযোজক সেলিম খান ও পরিচালক শামীম আহমেদ রনির সঙ্গে পেশাদার সম্পর্ক রয়েছে বলে জানান মিতু। তিনি লিখেছেন, ‘কাজের বাইরে তাদের সঙ্গে আমার তো কোনো কথা হওয়ার কথা নয়। কাজ সংক্রান্ত ব্যাপারেই একমাত্র আমার সাথে তাদের সম্পর্ক। সেলিম ভাই গত মাসেও কল করে বলেছিলেন, ডিসেম্বরের এক তারিখ থেকে ‘কমান্ডো’ শুরু হচ্ছে। তবে আমাদের সম্পূর্ণ শুটিং থাইল্যান্ডে হওয়ার পরিকল্পনা থাকায়, এবং সেখানে এখন শুটিং অনুমতি না থাকায় আমাদের নতুন করে ডেট ঠিক করতে হবে; যেটা আমাকে ইতোমধ্যেই জানানো হয়েছে।’

গুঞ্জন শুনেই তৎক্ষণাৎ প্রযোজক সেলিম খানের সঙ্গে কথা বলেন জাহারা মিতু। তিনি তাকে জানিয়েছেন, সিনেমাটির নতুন শিডিউল ঠিক হলে সবাইকে জানানো হবে।  

‘কমান্ডো’কে নিজের স্বপ্নের প্রজেক্ট উল্লেখ করে মিতু বলেছেন, “এটা শাপলা মিডিয়ার একটি স্বপ্নের প্রজেক্ট, সুপারস্টার দেবের বাংলাদেশের প্রথম প্রজেক্ট, আর আমার জন্য অবশ্যই স্বপ্নের চেয়ে বেশি। তাই ‘কমান্ডো’ নিয়ে মিথ্যা, বানোয়াট এবং বিভ্রান্তিমূলক নিউজ না ছড়াতে অনুরোধ করছি।”

প্রসঙ্গত, সুপারস্টার শাকিব খানের সঙ্গে ‘আগুন’ সিনেমার মাধ্যমে ঢালিউডে পা রাখেন জাহারা মিতু। তবে সিনেমাটির কাজ শুরুই হয়নি। সম্প্রতি তিনি ‘জয় বাংলা’ নামের একটি সিনেমার কাজ সেরেছেন। যেখানে তার নায়ক বাপ্পী চৌধুরী।

কেআই/আরআইজে