সংগীতশিল্পী হিসেবে খ্যাতি পেয়েছেন তাহসান খান। সেটা গত শূন্য দশকেই। তবে গানের পাশাপাশি অভিনয়েও তাকে দেখা যেত মাঝেমধ্যে। গত কয়েক বছরে অবশ্য গানের চেয়ে অভিনয়ই বেশি করেছেন তিনি। নাটক, টেলিফিল্ম এমনকি সিনেমায়ও দেখা গেছে তাকে।

বড় পর্দায় কাজের ধারাবাহিকতা রেখে আবারও সিনেমায় যুক্ত হলেন তাহসান। নাম ‘আ ব্লেসড ম্যান’। এটি নির্মাণ করবেন বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ নির্মাতা সাদিক আহমেদ। রোববার (২১ নভেম্বর) রাতে ফেসবুকে ভিডিও বার্তায় সিনেমাটির কথা জানান তাহসান।

তিনি বলেন, “রেডি হয়েছি একটি কনসার্ট আছে। কিন্তু বের হওয়ার আগেই দেখি বাসায় একটি কেক। অ্যাপল বক্স ফিল্মস থেকে এসেছে কেকটা। একটা খবর জানানোর জন্যই এই পোস্টটা করছি। নতুন সিনেমা ‘আ ব্লেসড ম্যান’-এর কাজ শুরু হতে যাচ্ছে। আপনাদের কাছে আমরা দোয়া চাচ্ছি। এই সিনেমায় কাজ করছেন বিশ্ব জয় করে আসা আমাদের সবার প্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তার সঙ্গে আছি আমি। আমাকে যে কেন নিলো! পরিচালনা করছেন সাদিক আহমেদ। খুব মেধাবী একজন ব্রিটিশ নির্মাতা। তিনি ইতোমধ্যে দেশে এসেছেন। তার সঙ্গে বৈঠক হয়েছে।”

সিনেমাটির গল্প নিয়ে দারুণ উচ্ছ্বসিত তাহসান। বললেন, ‘চিত্রনাট্য সত্যিই অসাধারণ। বাংলা সিনেমা অনেকভাবে আমরা দেখেছি, কিন্তু সাদিক আহমেদের দেখার ভঙ্গিমা একেবারে আলাদা।’

অন্যদিকে একইভাবে ঘোষণা দিয়েছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধনও। তিনি বলেছেন, ‘এ সিনেমার গল্পটি দারুণ। আর আমার চরিত্রটি অসম্ভব রকমের পছন্দ হয়েছে। অনেক চ্যালেঞ্জিং একটা চরিত্র। প্রায় সব কিছুর প্রস্তুতি নেওয়া শেষ। কিছু দিনের মধ্যেই আমরা শুটিং শুরু করব।’

বেশ কিছু দিন ধরেই দেখা যাচ্ছে, বাঁধন তার ওজন কমাচ্ছেন। সেই রহস্যটাও ফাঁস করলেন তিনি। বললেন, ‘আমার শারীরিক ওজন কেন কমে যাচ্ছে এ প্রশ্ন অনেকেই করেছেন। এর পেছনে মূল কারণ, এই সিনেমা, এর চরিত্র। এর জন্য আরও ওজন কমাতে হবে।’

উল্লেখ্য, তাহসান ২০১৯ সালে ‘যদি একদিন’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন। যেখানে তার বিপরীতে ছিলেন কলকাতার শ্রাবন্তী চ্যাটার্জি। এরপর তিনি কাজ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমায়।

অন্যদিকে বাঁধন সিনেমায় এসেছেন ‘রেহানা মরিয়ম নূর’-এর মাধ্যমে। যেটি কয়েক দিন আগেই দেশে মুক্তি পেয়েছে। তবে ইতোপূর্বে বিশ্বখ্যাত কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রদর্শিত হয়েছে, একাধিক আন্তর্জাতিক উৎসবে পুরস্কারও জিতে নিয়েছে।

কেআই/আরআইজে