২০১২ সালে মোবাইল অপারেটর বরিব একটি বিজ্ঞাপনচিত্রের মডেল হয়ে শোবিজে পা রাখেন সুমিত সেনগুপ্ত। এরপর নাটক-মিউজিক ভিডিওতে অভিনয় করেও প্রশংসা কুড়ান। তারই ধারাবাহিকতায় ২০১৫ সালে ‘সেদিন বৃষ্টি ছিল’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন এই তরুণ। এরপর ‘মহুয়া সুন্দরী’ সিনেমায় অভিনয় করে সবার দৃষ্টি কাড়েন তিনি।

গত ৮ অক্টোবর মুক্তি পায় সুমিত অভিনীত ‘পদ্মাপুরান’। সিনেমাটির মূল নায়ক হিসেবে দেখা যায় তাকে। মুক্তির পর সাধারণ দর্শকের পাশাপাশি সমালোচকেরাও সুমিতের অভিনয়ের প্রশংসা করেন।

‘পদ্মাপুরান’- এর রেশ কাটতে না কাটতেই মুক্তি পেতে যাচ্ছে সুমিতের নতুন সিনেমা ‘মিশন এক্সট্রিম’। আগামী ৩ ডিসেম্বর মুক্তি পেতে যাওয়া আলোচিত এ সিনেমায় এক পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন সুমিত।

সিনেমাটি নিয়ে সুমিত সেনগুপ্ত বলেন, ‘এত বড় প্রজেক্টে যুক্ত হয়ে ভালো লাগছে। পুলিশ সম্পর্কে সবাই নেতিবাচক ধারণা পোষণ করলেও এই সিনেমায় অভিনয় করতে গিয়ে আমি তাদের মানবিক ও ভালো গুণগুলোরও সন্ধান পেয়েছি। পুলিশ সম্পর্কে আমার ধারণা আগের চেয়ে আরও ইতিবাচক হয়েছে। অ্যাকশন থ্রিলারধর্মী সিনেমাটি সব শ্রেণির দর্শক পছন্দ করবে বলে আমার বিশ্বাস।’

সানী সানোয়ারের সঙ্গে যৌথভাবে সিনেমাটি পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ। পুলিশ অ্যাকশন থ্রিলারটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, তাসকিন রহমান, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত।

সিনেমাটির অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ যাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম প্রমুখ। এটি নির্মিত হয়েছে কপ ক্রিয়েশনের ব্যানারে।

এদিকে, মুক্তির অপেক্ষায় রয়েছে সুমিত অভিনীত আরেকটি সিনেমা ‘দামাল’। এই সিনেমা নিয়েও বেশ আশাবাদী অভিনেতা।

আরআইজে