গত নভেম্বরের মাঝামাঝি সময়ে যুক্তরাষ্ট্রে গেছেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। দুটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নেওয়া এবং অবকাশ যাপনের জন্যই তার এই ভ্রমণ। কিন্তু সেখানে যাওয়ার পর এলো বড় চমক। তিনি ঘোষণা দিলেন, যুক্তরাষ্ট্রেই নতুন সিনেমা করবেন। আর শুটিং হবে হলিউডসহ সেখানকার বিখ্যাত কিছু লোকেশনে।

এবার সেই চমকের মাত্রা আরও বাড়িয়ে দিলেন শাকিব। জানালেন, আগামী জানুয়ারিতেই শুরু হচ্ছে তার নতুন সিনেমাটির শুটিং। একটানা শুটিং সেরে আসন্ন রোজার ঈদে এই সিনেমা মুক্তি দিতে চান কিং খান।

শুক্রবার (৩ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত হয়েছে ‘ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ড’। সেখানে মূল আকর্ষণ হিসেবে অংশ নিয়েছেন শাকিব। অনুষ্ঠানের মঞ্চে উঠে শাকিব বলেন, ‘কথায় আছে ঢেকি নাকি স্বর্গে গেলেও ধান ভানে। আমাকে অনেকে দুষ্টুমি করে বলছিল যে, আমেরিকায় এসেছো, দেখ, ঘোরো-ফেরো। দুটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিলে, আবার সিনেমাও করবা।’

কথা না থামিয়ে শাকিব বলে গেলেন, ‘আমার কাছে মনে হয়েছে, এত দূর এসেছি। একটা সিনেমায় দিয়েও যাই আপনাদের, নিয়েও যাই দেশের মানুষদের জন্য। একটা চমৎকার গল্পের পরিকল্পনা হয়েছে। আমার পরিচালক হিমেল আশরাফ, সে ঢাকায় গিয়েছিলেন, আবার ফিরে এসেছেন। এমনভাবে পরিকল্পনা করছি যে, আগামী রোজার ঈদ যেটা আসছে, সেই ঈদ যেন আপনাদের সঙ্গে কাটাতে পারি। এখানকার সিনেমা হলে আমাদের সিনেমা মুক্তি দিয়ে, একসঙ্গে দেখে রোজার ঈদ পালন করব ইনশাআল্লাহ।’

শাকিবের কথার সূত্র ধরে বোঝা যায়, আগামী রোজার ঈদ পর্যন্ত যুক্তরাষ্ট্রেই থাকবেন তিনি। দেশে যেই সিনেমার কাজ ছিল, সেগুলো তিনি সম্পন্ন করে গেছেন। সুতরাং ফেরার তাড়া নেই। তবে চলতি মাসের শেষ দিকে কিংবা জানুয়ারিতে অল্প কয়েক দিনের জন্য দেশে আসতে পারেন বলে জানা গেছে।

কেআই