ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা শবনম ইয়াসমিন বুবলী ও নবাগত আদর আজাদ চৌধুরীকে নিয়ে ‘তালাশ’ শিরোনামে সিনেমা নির্মাণ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক সৈকত নাসির। আগামী ৪ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাওয়া এই সিনেমার প্রথম লুক প্রকাশিত হয়েছিল গত ৫ জানুয়ারি। এবার প্রকাশ পেল গান।

২১ জানুয়ারি (শুক্রবার) রাত ৮টায় টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় ‘মায়া মাখা’ শিরোনামের গানটি। গানটিতে উঠে এসেছে আদর আজাদ ও শবনম বুবলীর কষ্ট ও যন্ত্রণার গল্প। রণক ইকরামের কথায় গানটির সুর ও কন্ঠ এআর রাব্বির। সংগীতায়োজনে দীন ইসলাম শারুখ।

‘তালাশ’ সিনেমার কাহিনি গড়ে উঠেছে এক দল গান পাগল ছেলে মেয়ের জীবনের গল্প নিয়ে। এতে সুমন চরিত্রে অভিনয় করেছেন আদর আজাদ।

পরিচালকের সঙ্গে যৌথভাবে সিনেমাটির কাহিনি লিখেছেন আসাদ জামান। এর শুটিং শুরু হয় গেলো সেপ্টেম্বরে। ঢাকা, কক্সবাজার, বিএফডিসি টানা শুটিংয়ের মাধ্যমে কাজ শেষ হয়।

এতে গান রয়েছে ৫টি-কল্পনা না তে তোর, মায়া মাখা, একটা রাস্তায়, রঙের দুনিয়া, তুই নেই। গানগুলো লিখেছেন প্রসেনজিৎ মণ্ডল, রওনক একরাম, সাদাত হোসেন। কণ্ঠ দিয়েছেন ইমরান মাহমুদুল, দিলশাদ নাহার কনা, এ আর রাব্বী, দ্বীন ইসলাম শাহরুখ, ঐশী, আরিফ রহমান জয়, মেজবাহ বাপ্পী।

বুবলী-আদর ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ। ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত হয়েছে ‘তালাশ’।  দেশ বিদেশে পরিবেশনা করবে দ্য অভি কথাচিত্র।

আরআইজে