বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ষড়যন্ত্র করে জয়লাভ করেছেন চিত্রনায়ক জায়েদ খান; এমনই অভিযোগ তুললেন একই পদে প্রার্থী হওয়া নায়িকা নিপুণ। রোববার (৩০ জানুয়ারি) বিকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ উপস্থাপন করেন তিনি।

এ সময় কেবল বক্তব্য নয়, জায়েদের বিরুদ্ধে কিছু প্রমাণও তুলে ধরেন নিপুণ। উচ্চ পর্যায়ের এক ব্যক্তির সঙ্গে জায়েদের মেসেজিংয়ের স্ক্রিনশট পর্যন্ত দেখিয়েছেন তিনি। যেখানে দেখা গেছে, নির্বাচনে নানা অপকৌশল অবলম্বন করেছেন জায়েদ।

তাহলে কি পুনরায় সমিতির নির্বাচন চাইছেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নিপুণ বলেন, ‘না, আমাদের আপত্তি কেবল একটি পদ নিয়ে। আর কোনো পদ নিয়ে আমাদের সমস্যা নেই। আমি জায়েদ খানের সঙ্গে পুনরায় নির্বাচন করতে চাই।’

এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন পীরজাদা শহীদুল হারুন। তাকে মিশা-জায়েদ পক্ষের লোক দাবি করে সংবাদ সম্মেলনে নিপুণ বলেন, ‘পীরজাদা হারুণ আপনার কী স্বার্থ ছিল? কেন এমন করলেন আমাদের সঙ্গে? ভোটারদের টাকা দেওয়ার বিষয়ে আপনার কাছে অভিযোগ করেছি, কিন্তু আপনি পদক্ষেপ নেননি। নিয়ম-কানুন কি কাঞ্চন-নিপুন প্যানেলের জন্য ছিল? নির্বাচন কমিশনার একটি চক্র, এটা জায়েদ খানের চক্র। তার সঙ্গে ছিল এফডিসির এমডিও। তারা তিনজন মিলে আমাদের বিরুদ্ধে কাজ করেছে। আমার মনে হয় এ বিষয়ে তদন্ত করা উচিত।’

এই সংবাদ সম্মেলনে নিপুণের সঙ্গে আরও উপস্থিত ছিলেন নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। এছাড়াও ছিলেন কাঞ্চন-নিপুণ প্যানেলের প্রার্থী নায়ক রিয়াজ, অভিনেতা আফজাল শরীফ, জাদু আজাদ, সাইমন সাদিক ও সীমান্ত।

কেআই/আরআইজে