ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক আরিফিন শুভ। শাকিব খানের পর অনেকে তাকেই ইন্ডাস্ট্রির কাণ্ডারি মনে করেন। বড় বড় কয়েকটি সিনেমায় কাজ করে শুভ নিজের প্রতি সুবিচারও করেছেন। আজ ২ ফেব্রুয়ারি ‘মিশন এক্সট্রিম’ তারকার জন্মদিন।

স্বাভাবিকভাবেই জন্মদিনে ভক্ত-শুভাকাঙ্খীদের ভালোবাসা পাচ্ছেন শুভ। কিন্তু ব্যক্তিগতভাবে তিনি স্বস্তিতে নেই। কারণ তার মা অসুস্থ। সেই মাকে নিয়েই ব্যস্ত সময় পার করছেন হাসপাতালে। তাই শুভর জন্মদিনে কোনো উৎসব বা সেলিব্রেশন নেই।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’তে অভিনয় করেছেন আরিফিন শুভ। সম্প্রতি মুম্বাইতে সিনেমাটির শুটিং শেষ হয়েছে। শুভ বলেন, ‘গত ২৮ জানুয়ারি মুম্বাই থেকে ঢাকায় ফিরেছি।  এরপরই আম্মাকে নিয়ে ব্যস্ত আছি। আজ (২ ফেব্রুয়ারি) ওনার একটা সার্জারি হবে। সে কারণে আম্মাকে ডাক্তার দেখাতে সকাল থেকেই হাসপাতালে ছোটাছুটি করছি।’

বলে রাখা প্রয়োজন, ২০১৭ সাল থেকেই আরিফিন শুভর মা অসুস্থ। এরপর থেকে মাঝে মাঝেই মাকে নিয়ে হাসপাতালে ছুটতে হয় নায়ককে।

এদিকে শুভর জন্মদিন উপলক্ষে প্রকাশ করা হয়েছে তার নতুন সিনেমা ‘নূর’-এর একটি পোস্টার। যেখানে তার সঙ্গে আছেন নায়িকা ঐশীও। পোস্টারে চরিত্র অনুসারে শুভকে দেখা যাচ্ছে একজন মানসিক রোগীর রূপে। অন্যদিকে পাশে বসে অসহায় চাহনিতে তার দিকে চেয়ে রয়েছেন ঐশী।

‘নূর’ সিনেমাটি নির্মাণ করেছেন রায়হান রাফি। এতে অভিনয়ের পাশাপাশি নির্বাহী প্রযোজকের দায়িত্বও পালন করেছেন শুভ। শোনা যায়, ভালোবাসা দিবস উপলক্ষে ফেব্রুয়ারিতে সিনেমাটি মুক্তি পেতে পারে।

প্রসঙ্গত, ২০০৫ সালে মডেলিং দিয়ে শোবিজ জগতে পথচলা শুরু করেন আরিফিন শুভ। এরপর ২০০৭ সালে তিনি নাটকে আত্মপ্রকাশ করেন। খিজির হায়াত খান পরিচালিত ‘জাগো’ সিনেমার মাধ্যমে ২০১০ সালে বড় পর্দায় অভিষেক হয় শুভর। এরপর তিনি ‘ছুঁয়ে দিলে মন’, ‘অগ্নি’, ‘তারকাঁটা’, ‘নিয়তি’, ‘মুসাফির’, ‘ঢাকা অ্যাটাক’, ‘সাপলুডু’ ও ‘মিশন এক্সট্রিম’-এর মতো সিনেমা উপহার দিয়েছেন।

কেআই