অনন্ত জলিল নায়ক হিসেবে পরিচিতি পেয়েছেন। তবে তার আসল পরিচয় ব্যবসায়ী। দেশের সফলতম ব্যবসায়ীদের একজন তিনি। অঢেল অর্থ-সম্পদ রয়েছে তার। তবে সেই অর্থ একাই ভোগ করেন না। প্রতিনিয়ত মানুষকে সহযোগিতা করেও প্রশংসা পান এই নায়ক।

এবার মসজিদ নির্মাণ করে বাহবা কুড়াচ্ছেন অনন্ত জলিল। নান্দনিক এই মসজিদ নির্মাণ করিয়েছেন তার স্ত্রী বর্ষার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের শাহজাদপুরে। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) মসজিদটির উদ্বোধন করেছেন নায়ক নিজেই।

এ সময় অনন্ত জলিলের সঙ্গে ছিলেন তার স্ত্রী নায়িকা বর্ষা, তাদের সন্তানেরা ও গ্রামবাসী। উদ্বোধন শেষে মানুষের মাঝে খাবারও বিতরণ করেন অনন্ত। অপূর্ব এই মসজিদের নাম দিয়েছেন দুই ছেলের নামে; ‘আরিজ আবরার জামে মসজিদ’।

এ প্রসঙ্গে অনন্ত জলিল জানান, মসজিদটির নির্মিত হয়েছে গত বছরে। তবে নতুন বছরের বেশ কিছু সময় তুরস্কে ছিলেন তিনি। তাই সেখানে থেকে ফিরেই দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে মসজিদটির উদ্বোধন করতে যান।

এদিকে দীর্ঘদিন ধরেই সিনেমার পর্দায় দেখা যাচ্ছে না অনন্ত জলিলকে। ‘দিন: দ্য ডে’ নামে একটি সিনেমার কাজ শেষ করেছেন। এটি পরিচালনা করেছেন ইরানের মূর্তজা অতাশ জমজম। ইরানের সঙ্গে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন অনন্ত নিজেও।

এছাড়া নরওয়েভিত্তিক একটি প্রযোজনা প্রতিষ্ঠানের সিনেমায় যুক্ত হয়েছেন অনন্ত জলিল। এর নাম ‘দ্য লাস্ট হোপ’।

কেআই